১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে শিক্ষক নিয়োগ নিয়ে সংঘর্ষ ॥ আহত ১০

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুর্গাপুর উপজেলার তেবিলা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটার পর বিদ্যালয়সহ ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিদ্যালয় কর্তৃপক্ষের অভিযোগ স্থানীয় পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন তার ভাতিজাকে নিয়োগ দিতেই নিয়োগ প্রক্রিয়া প- করতে আগে থেকেই চেষ্টা চালিয়ে আসছিল। তিনি তার লোক পাঠিয়ে বিদ্যালয়ের শিক্ষককে মারধর ও হামলার ঘটনা ঘটিয়েছেন।

বিদ্যালয়ের শিক্ষকরা জানান, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তেবিলা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ বোর্ড বসার কথা ছিল। এর আগে বিদ্যালয় কর্তৃপক্ষ সহকারী প্রধান শিক্ষক পদের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করলে বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজী) আফসার আলী ও সহকারী শিক্ষক (কৃষি) মোজাম্মেল হক আবেদন করেন। সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পেতে কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে এমন শর্ত থাকলেও মোজাম্মেল হকের সে অভিজ্ঞতা না থাকায় বিদ্যালয় কর্তৃপক্ষ আফসার আলীকে ওই পদে নিয়োগের সিদ্ধান্ত নেয়।

রামগঞ্জে অস্ত্রের মুখে দুই বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১১ নবেম্বর ॥ রামগঞ্জ উপজেলার উত্তর হানুবাইশ গ্রামে মঙ্গলবার গভীর রাতে দুই বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় সশস্ত্র মুখোশধারী ডাকাতরা পরিবারের সদস্যদের জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ প্রায় সাত লাখ টাকার মালামাল লুটে করে বলে ক্ষতিগ্রস্তদের অভিযোগ। বাধা দিলে নারীসহ চারজনকে পিটিয়ে আহত করা হয়। খবর পেয়ে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোতা মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে বুধবার বিকেল পর্যন্ত লুণ্ঠিত মালামাল উদ্ধার ও ঘটনার সঙ্গে জড়িত কাউকে পুলিশ আটক করতে পারেনি। এ নিয়ে উপজেলাব্যাপী ডাকাত আতঙ্ক বিরাজ করছে।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানান, উপজেলার ভাদুর ইউনিয়নের উত্তর হানুবাইশ গ্রামের প্রবাসী শহিদ উল্যার বাড়ির কলাপসিবল গেটের তালা কেটে ও দরজা ভেঙ্গে রাত প্রায় দু’টার দিকে মুখোশধারী ১২-১৪ জন ডাকাত ভেতরে প্রবেশ করে।