২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ শুরু হচ্ছে আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব

আজ শুরু হচ্ছে আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব

অনলাইন রির্পোটার ॥ প্রথমবারের মতো ঢাকায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসবের আসর। মেরিল নিবেদিত ‘তিন দিনব্যাপী ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব ২০১৫’ শীর্ষক এ আয়োজন করেছে মাছরাঙা টেলিভিশন এবং সান ইভেন্টস।

১২, ১৩ ও ১৪ নভেম্বর এই তিন দিনই বিকেল ৫টা থেকে রাত ১টা পর্যন্ত রাজধানীর আর্মি স্টেডিয়ামে লোকসঙ্গীতের এ আসরে মাতবে দেশের সঙ্গীতপ্রেমীরা।

এই উৎসবে বাংলাদেশসহ ভারত, পাকিস্তান, চায়না, আয়ারল্যান্ডের খ্যাতিমান লোকসঙ্গীতশিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন।

ভাটিয়ালী, ভাওয়াইয়া, জারি, সারি, বাউল গান, লালন সাঁই, হাছন রাজা, আব্বাস উদ্দিন, আব্দুল আলিম, শাহ আব্দুল করিমের গানসহ দর্শকরা শুনতে পাবেন আরও ৪টি দেশের লোকসঙ্গীত।

আয়োজনের প্রথম দিন বৃহস্পতিবার উৎসবে সঙ্গীত পরিবেশন করবেন- মিনু বিল্লাহ্ ও পল্লবী ডান্স গ্রুপ, ফরিদা পারভীন, চন্দনা মজুমদার এবং কিরণ চন্দ্র রায়, ভারতের অর্ক মুখার্জী কালেক্টিভ, লাবিক কামাল গৌরবের সঙ্গে রব ফকির এবং শফি মণ্ডল, পাকিস্তানের সাঁই জহুর ও ভারতের পাপন এবং ইস্ট ইন্ডিয়া কোম্পানি।

১৩ নভেম্বর সঙ্গীত পরিবেশন করবেন- বাউলিয়ানা, বাউল ভজন ক্ষ্যাপা, স্বপ্নীল সজীব এবং রুবা, নাশিদ কামাল, আজগর আলিম, জহির আলিম এবং নূরজাহান আলিম, বারী সিদ্দিকী, অর্ণব এ্যান্ড ফ্রেন্ডস, ভারতের নুরান সিস্টার্স, পবন দাস বাউল, মমতাজ বেগম ও চীনের ইউনান আর্ট ট্রুপ।

১৪ নভেম্বরের শিল্পীরা হলেন- লুবনা মরিয়ম ও সাধনা ডান্স গ্রুপ, ইসলাম উদ্দিন কিস্সাকার, জলের গান, আয়ারল্যান্ডের নিয়াভ নি কারা, ভারতের পার্বতী বাউল, ইন্ডিয়ান ওশেন, বাংলাদেশের কাঙ্গালিনী সুফিয়া, হামিরা থেকে মাঙ্গানিয়ারস। উৎসবের শেষ আকর্ষণ হিসেবে এই দিন সঙ্গীত পরিবেশন করবেন পাকিস্তানের বিখ্যাত শিল্পী আবিদা পারভীন।