১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইউনুস খানের বিদায়ী ওয়ানডেতে পাকিস্তানের জয়

ইউনুস খানের বিদায়ী ওয়ানডেতে পাকিস্তানের জয়

অনলাইন ডেস্ক॥ বুধবার আবুধাবিতে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত প্রথম ওয়াডে ম্যাচে শুরুর আগে পাকিস্তানের টেস্ট ক্রিকেটের ইতিহাসের সেরা ব্যাটসম্যান ইউনুস খান ওয়ানডে থেকে ‍বিদায়ের কথা জানিয়ে দিয়েছেন। ইউনুস খানের বিদায়ী ওয়ানডেতে সহজ জয় পেয়েছে পাকিস্তান। মোহাম্মদ হাফিজের অপরাজিত শতকে প্রথম ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছে আজহার আলির দল।

৬ উইকেটে জিতে চার ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেছে পাকিস্তান।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দুই বল বাকি থাকতে ২১৬ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

শূন্য রানে মোহাম্মদ ইরফানের বলে জেসন রয়কে হারানো ইংল্যান্ড ১৪ রানে প্রথম তিন ব্যাটসম্যানকে হারায়। আলক্সে হেলস ও জো রুটকে বিদায় করেন পাকিস্তানের আরেক পেসার আনোয়ার আলি।

চতুর্থ উইকেটে জেমস টেইলরের সঙ্গে ১৩৩ রানের জুটিতে প্রতিরোধ গড়েন ইংল্যান্ডের অধিনায়ক ওয়েন মর্গ্যান। টেইলর-মর্গ্যান ইংল্যান্ডকে ৩ উইকেটে ১৪৭ রানের ভালো অবস্থানে নিয়ে যান।

এরপরই শোয়েব মালিকের আঘাত হানের ইংল্যান্ড ব্যাটিং লাইনে। । ব্যাটসম্যান মর্গ্যান (৭৬) ও টেইলরকে (৬০) বিদায় করেন এই অফ স্পিনার । ব্যাটিং সহায়ক উইকেটে ১৪ রানের মধ্যে মর্গ্যান, টেইলর, জস বাটলার ও মইন আলিকে হারায় তারা। রান আউট হয়ে যান বাটলার। লেগ স্পিনার ইয়াসির শাহর শিকারে পরিণত হওয়া মইন দুই অঙ্কেই যেতে পারেননি। ১৬১ রানে সাত উইকেট হারায় ইংল্যান্ড দুইশ’ পার হয় অলরাউন্ডার ক্রিস ওকসের (৩৩) দৃঢ়তায়। ৩৫ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার ইরফান। এছাড়া আনোয়ার ও শোয়েব দুটি করে উইকেট নেন। জবাবে ৪৩ ওভার ৪ বলে চার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

ইংল্যান্ডের মতো শুরুটা ভালো হয়নি পাকিস্তানেরও। প্রথম ১০ ওভারে ৪১ রানে তিন উইকেট হারায় তারা। ওয়ানডেতে জীবনের শেষ ইনিংসে ৯ রান করে ফিরে যান ইউনুস। শোয়েবের সঙ্গে ৭০ রানের জুটিতে প্রাথমিক প্রতিরোধ গড়েন হাফিজ। ২৬ রান করে শোয়েব ফিরে যান সাজঘরে। কিন্তু পঞ্চম উইকেটে বাবর আজমের সঙ্গে ১০৬ রানের জুটিতে দলকে দারুণ জয় এনে দেন হাফিজ। শেষ পর্যন্ত ১০২ রানে অপরাজিত থাকেন হাফিজ। ৬২ বলে অপরাজিত ৬২ রানের চমৎকার এক ইনিংস খেলেন বাবর। ২৬ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের বোলার রিস টপ্লে। ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন হাফিজ। আগামী শুক্রবার হবে দ্বিতীয় ওয়ানডে।

বিদায়ের আগে ইউনুস খান ২৬৫ ম্যাচে ৭ হজার ২৪৯ রান করে।

নির্বাচিত সংবাদ