২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইনজীবীদের আদর্শবান হওয়ার পরামর্শ বিচারপতির

স্টাফ রিপোর্টার॥ হাইকোর্ট বিভাগের সিনিয়র বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন বলেছেন, আমাদের সবাইকে যেহেতু মরতেই হবে তাই প্রত্যেককে সুদ ঘুষ বাণিজ্য মিথ্যা বলা বাদ দিয়ে আদর্শ ধারণ করতে হবে। তিনি আইনজীবী নওয়াব আলীর মতো সাদা মনের মানুষ হওয়ার আহ্বান জানান উপস্থিত আইনজীবীদের।

বুধবার সন্ধ্যায় সুপ্রিম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে প্রয়াত আইনজীবী নওয়াব আলীর রুহের মাগফিরাত কামনা ও আলোচনা সভায় অংশ নিয়ে স্মৃতিচারণ করেন সুপ্রিমকোর্টের বিচারপতিগণ ও আইনজীবীরা।

এসময় বিচারাতিরা সুপ্রিমকোর্টের আইনজীবী নওয়াব আলীকে সাদা মনের মানুষ অ্যাখ্যায়িত করে তার আদর্শ ধারণ করার জন্য সবার প্রতি আহ্বান জানান। তারা বলেন, নওয়াব আলী ছিলেন সাদা মনের মানুষের উৎকৃষ্ট উদাহরণ। তাই প্রত্যেককে নওয়াব আলীর মতো সাদা মনের মানুষ হতে হবে।বিচারপতি ও আইনজীবীরা বলেন- নওয়াব আলী ছিলেন, সাদা মনের মানুষ। তারা বলেন, নওয়াব ছিলেন, সৎ, যোগ্য, ধার্মিক, সদাচারী ও সদালপী। তার আদর্শ ধারণ করে চললে সবাই উপকৃত হবে, মামলার মক্কেলরাও উপকৃত হবে। নওয়াব আলী সুপ্রিম কোর্টে যত আইনজীবী বিচারপতি মারা গেছেন সবারই জানাজা নামায পড়াতেন।

এদিন দোয়া অনুষ্ঠানে দল মত নির্বিশেষে সকল আইনজীবীরা অংশ নেন। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদের সভাপতিত্বে দোয়া মাহফিলে বক্তব্য রাখেন বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী, বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন, বিচারপতি মো. আতাউর রহমান খান, বিচারপতি এমদাদুল হক, বিচারপতি এসএম এমদাদুল হক আজাদ, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, সিনিয়র আইনজীবী ও সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক আওয়ামীপন্থী আইনজীবী এসএম মুনির, সাবেক সম্পাদক ড. বশির উর্ল্লাহ, প্রমুখ।

এই মাত্রা পাওয়া