১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জিয়ার মাজার সারানোর দুঃসাহস দেখালে সর্ব শক্তি দিয়ে প্রতিহত করা হবে-হাফিজ

স্টাফ রিপোর্টার ॥ সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির ভাইস চেয়ারম্যন মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ জিয়ার মাজার সারানোর মত দুঃসাহস দেখালে তা সর্ব শক্তি দিয়ে প্রতিহত করা হবে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সরকারকে উদ্দেশ করে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, দৃষ্টি নন্দন জিয়ার মাজারটি জনগণের হৃদয়ে স্থান দখল করে নিয়েছে। তাই লুই কানের নকশার কথা বলে এ মাজার সরানোর মত দুঃসাহস দেখাবেন না। তিনি বলেন, স্বাধীনতার মূল মন্ত্র ছিল গণতন্ত্র কিন্তু তা আজ নির্বাসিত। আজ সরকার গণতন্ত্রকে সম্পূর্ণভাবে হরণ করেছে। নিষ্ঠুর এ সরকার চায় কারাগারে বিএনপির নেতারা ধুঁকে ধুঁকে মৃত্যুবরণ করুক। তবে খালেদা জিয়া লন্ডন থেকে ফিরে এসে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এবার যে আন্দোলনের ডাক দেবেন সে আন্দোলন রাজপথে থেকে সরকারের মরণ ঘণ্টা বাজিয়ে দেবে।

হাফিজউদ্দিন বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, সাধারণ মানুষের অধিকার নেই, বিএনপির অসংখ্য নেতাকর্মীকে মামলা দিয়ে জেলে নেয়া হয়েছে। আমরা বিএনপির নেতাকর্মীরা অপেক্ষা করে আছি, কবে আমাদের নেত্রী খালেদা জিয়া দেশে আসবেন। তিনি এ মাসেই দেশে ফিরে আসবেন। তিনি যদি আন্দোলনের ডাক দেন আমরা সবাই মিলে এই সরকারের মরণ ঘণ্টা বাজিয়ে দেব। তিনি বলেন, আজ দেশ নামেমাত্র স্বাধীনতা। বুধবার ভারতের একজন নাগরিক অনুপ চেটিয়াকে দেশটির কাছে হস্তান্তর করা হয়েছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তিনি জানেন না। তাহলে কারা তাকে হস্তান্তর করল ভারতের কাছে। এ ব্যাপারে দেশবাসী সরকারের পুরোপুরি বক্তব্য শোনার জন্য অপেক্ষায় আছে।

আয়োজক সংগঠনের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, দলের সহ-তথ্যগবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাসাসের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক প্রমুখ।