১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আট বছরের ছেলের পিটুনিতে শিশুর মৃত্যু

যুক্তরাষ্ট্রে আট বছরের এক ছেলের পিটুনিতে এক বছরের একটি মেয়েশিশু মারা গেছে। শিশুটির কান্না থামানোর জন্য ছেলেটি তাকে পেটাতে শুরু করে। পেটাতে পেটাতে শিশুটি শেষ পর্যন্ত মারাই যায়। এ সময় শিশুটির মা নাইটক্লাবের এক পার্টিতে ছিল। ছেলেটির বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে। বুধবার পুলিশ একথা জানিয়েছে। খবর এএফপি’র।

গত মাসে এ্যালাবামার বার্মিংহামের ওই বাড়িতে বেশ কয়েকটি শিশুকে তাদের অভিভাবকরা কয়েক ঘণ্টার জন্য একা রেখে চলে যায়। ওই ছেলেটিও তাদের মধ্যে ছিল। এত অল্পবয়সী কোন শিশুর বিচারের ঘটনা খুবই বিরল বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন।

বার্মিংহাম পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট সেয়ান এ্যাডওয়ার্ড বলেন, ২২ বছরের বেশি সময় ধরে আমি পুলিশ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছি। আমার চাকরির দীর্ঘসময়ে এ ঘটনার মতো দুঃখজনক কোন মামলা আমি প্রত্যক্ষ করিনি। শিশুটির মায়ের এক বন্ধুর বাড়িতেই মর্মান্তিক ঘটনাটি ঘটে।

যুক্তরাজ্যে উচ্চশিক্ষায় পিছিয়ে পড়ছে শ্বেতাঙ্গরা

বিশ্বের বিভিন্ন দেশ থেকে যুক্তরাজ্যে বসতি স্থাপনকারীদের তুলনায় শ্বেতাঙ্গ ব্রিটিশরা উচ্চশিক্ষা গ্রহণে পিছিয়ে পড়ছে সম্প্রতি করা একটি সমীক্ষায় এ তথ্য উঠে এসেছে। খবর ডেইলি মেইলের।

যুক্তরাজ্যের শীর্ষ পর্যায়ের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জায়গা করে নেয়ার দৌড়েও অন্যরা শ্বেতাঙ্গ তরুণদের পেছনে ফেলছে বলে ইনস্টিটিউট ফর ফিসক্যাল স্টাডিজের (আইএফএস) গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে। অন্যদের তুলনায় শ্বেতাঙ্গ ব্রিটিশ ছেলেমেয়েদের শিক্ষাগত অর্জন কমার চিত্র প্রকাশ করেছে এটা । উদাহরণ হিসেবে বলা হয়েছে, যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী ছেলেমেয়েদের শ্বেতাঙ্গ ব্রিটিশদের চেয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষা গ্রহণের হার প্রায় ৪৯ শতাংশ বেশি।

ত্রিশ বছর পর...

আর্জেন্টিনার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত এপিসুন শহরটি তিন দশক ধরে পানির নিচে থাকার পর অবশেষে উঠে এসেছে। ১৯৮৫ সালের ১০ নবেম্বর ভারি বৃষ্টিপাতের পর শহরটি পানির নিচে চলে যায়। কয়েকদিনের মধ্যেই ৩৩ ফুট পানির নিচে ডুবে যায় শহরটি। শহরটিকে নতুনভাবে তৈরি করা হলে এটা নিঃসন্দেহে একটি দর্শনীয় স্থান হয়ে উঠবে। -জি নিউজ

বন্য শুয়োরের ধাক্কায়

ফ্রান্সের উত্তরাঞ্চলে একটি বন্য শুয়োরের সঙ্গে ট্রেনের ধাক্কার পর লন্ডন ও প্যারিসের মধ্যে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। ফ্রান্সে প্রবেশের পর পরই সংঘর্ষের জন্য ট্রেন ইএস-৯০৫০ কয়েক ঘণ্টা থেমেছিল। ট্রেনটি বুধবার গ্রীনিচ মান সময় ১৯০০টায় লন্ডন ছেড়ে যায়। ট্রেনটি ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলীয় লিলি নগরীতে পৌঁছানোর পর বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর চারটার দিকে অপর একটি ট্রেনে করে যাত্রীদের প্যারিসে নেয়া হয়। -এএফপি