২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিদেশী ও ব্লগার হত্যায় জামায়াত জড়িত ॥ মেনন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বাংলাদেশে আইএস আছে এই প্রচার দিয়ে অন্য কাউকে আড়াল করা হচ্ছে উল্লেখ করে বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, দেশী ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হলেও বিদেশীদের চিহ্নিত করা হয়নি। বাংলাদেশে ব্লগার ও বিদেশী হত্যায় জামায়াত জড়িত আছে দাবি করে তিনি বলেন, বিএনপি তাদের পিছনে থেকে রাজনৈতিক সমর্থন যোগাচ্ছে। বিএনপি ও জামায়াতের উদ্দেশে করে মন্ত্রী বলেন, যারা সংলাপ চান তাদের আগেই এসব হত্যার দায় স্বীকার করতে হবে এবং যুদ্ধাপারীদের বিচার মেনে নিতে হবে। সাকা-মুজাহিদের বিচারও ন্যায়সঙ্গত হয়েছে বলে তিনি এ সময় উল্লেখ করেন। মন্ত্রী বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাকপার্কে বাংলাদেশ খেতমজুর ইউনিয়নের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ খেতমজুর ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি বিমল বিশ্বাস সভাপতিত্ব করেন।

গাজীপুরে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ নবেম্বর ॥ শ্রীপুরে বৃহস্পতিবার সন্ধ্যায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলো বরমী ইউনিয়নের তাঁতীসূতা গ্রামের হুমায়ুন আহমেদের ছেলে রাকিব (২০) ও একই গ্রামের আব্দুল কাদিরের ছেলে শামীম (২২)। জানা জেছে, কাপাসিয়া এলাকায় এক আতœীয়ের বাড়িতে বরযাত্রীর দাওয়াত খেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় রাকিব ও শামীম মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিল। শ্রীপুরের পাবুর মোড়ে যাত্রবাহী জলসিড়ি পরিবহন ওভারটেক করার সময় মোটরসাইকেলের সঙ্গে কাপাসিয়াগামী একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলের দু’আরোহী রাকিব ও শামীম ঘটনাস্থলেই নিহত হয় এবং মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে যায়।

১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তির ১ম মেধা তালিকা প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ নবেম্বর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমের ১ম মেধা তালিকা বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) ফয়জুল করিম জানান, এই শিক্ষাবর্ষে মোট ৬৫৭টি কলেজে মোট ৫ লাখ ৪২ হাজার ৩৪৯ জন শিক্ষার্থী প্রাথমিক আবেদন করে এবং ৩০টি বিষয়ে মোট ৩ লাখ ২০ হাজার ৯৫৩টি আসনের বিপরীতে ২ হাজার ২৫ হাজার ৩৮৭ জন শিক্ষার্থী স্থান পায়। অর্থাৎ মোট আসনের ৭০.২২% শিক্ষার্থী ১ম মেধা তালিকায় স্থান পায়। ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ২২ নবেম্বরের মধ্যে অনলাইন থেকে ভর্তি ফরম ডাউনলোড করে অবশ্যই ২৫ নবেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।

নির্বাচিত সংবাদ