২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বীরপ্রতীকের সমাধি ফলক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্বাধীনতাযুদ্ধে একাধিক সম্মুখযুদ্ধে অংশগ্রহণ করা মুলাদী উপজেলার মুক্তিযোদ্ধা মরহুম আঃ কুদ্দুস মোল্লা বীরপ্রতীকের সমাধিস্থলের নামফলক বৃহস্পতিবার সকালে উন্মোচন করা হয়েছে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটির যুগ্ম মহাসচিব মুক্তিযোদ্ধা শাহজাহান সরদারের পৃষ্ঠপোষকতায় নির্মিত নামফলকে মুক্তিযোদ্ধা কমান্ডার কুদ্দুস মোল্লার নেতৃত্বে সশস্ত্রযুদ্ধে অংশগ্রহণকারী মুলাদী, গৌরনদী ও উজিরপুর উপজেলার আংশিক নামের তালিকা হিসেবে ৩২ মুক্তিযোদ্ধার নামোল্লেখ করা হয়েছে। এর মধ্যে অধিকাংশ প্রকৃত মুক্তিযোদ্ধারা স্বাধীনতার ৪৪ বছর পরেও তালিকাভুক্ত হতে পারেনি।

উত্তরা ইপিজেডের শ্রমিককে গণধর্ষণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ তিন যুবক কর্তৃক গণধর্ষণের শিকার হয়েছে সংখ্যালঘু পরিবারের এক নারী। সে নীলফামারী উত্তরা ইপিজেডের ভ্যানচুরা ব্যাগ তৈরি শিল্প প্রতিষ্ঠানের নারীশ্রমিক। বুধবার রাত ৯টার দিকে ঘটনাটি ঘটে নীলফামারীর সোনারায় ইউনিয়নের বাবুরহাট নামক স্থানে। গণধর্ষিতা ওই তরুণীকে এলাকাবাসী উদ্ধার করে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেছে। এ ঘটনায় রাতেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। বৃহস্পতিবার দুপুরে ওই তরুণী নিজে বাদী হয়ে অজ্ঞাত তিন যুবককে আসামি করে নীলফামারী থানায় মামলা দায়ের করে।

আবার পেছাল কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সাক্ষী না আসায় পঞ্চমবারের মতো পেছাল সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ। এর আগে চারবার কারাগারে থাকা সব আসামি ও তাদের আইনজীবীরা উপস্থিত না হওয়ায় সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে সাক্ষ্যগ্রহণের অষ্টম দিনে সিলেট দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসানের আদালতে দুই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শুরু হওয়ার কথা থাকলেও সাক্ষীরা উপস্থিত হতে না পারায় সাক্ষ্যগ্রহণ হয়নি। মামলায় গ্রেফতার ১৪ আসামির মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, হবিগঞ্জের মেয়র জি কে গৌছসহ ১৩ আসামিকে আদালতে হাজির করা হয়। অসুস্থতার কারণে হাজির করা হয়নি সিলেট সিটি কর্পোরেশনের বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরীকে। ১৮ ও ১৯ নবেম্বর পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছে আদালত।

বাউফলে নামমাত্র মূল্যে স্কুল ভবন বিক্রি

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১২ নবেম্বর ॥ দরপত্র বিজ্ঞপ্তি ছাড়াই গোপনে বাউফল আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ের পুরনো দোতলা ভবনটি নামমাত্র মূল্যে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে স্থানীয় এক ঠিকাদারের কাছে ভবনটি বিক্রি করে দিয়েছেন। জানা গেছে, প্রধান শিক্ষক জাহানারা বেগম তার এক পছন্দের ঠিকাদারের কাছে গোপনে ১ লক্ষ ৪৭ হাজার টাকায় বিদ্যালয়ের পুরনো দোতালা ভবনটি বিক্রি করে দেন। স্থানীয়রা জানান, বিদ্যায়টির অবকাঠামো দুর্বল হলেও এর মধ্যে ব্যবহৃত রডগুলো এখনও অক্ষত রয়েছে। যার বাজারমূল্য হবে ৮ থেকে ১০ লাখ টাকা। এ ব্যাপারে প্রধান শিক্ষক জাহানারা বেগম বলেন, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ভবনটি বিক্রি করা হয়। শিক্ষা প্রকৌশল বিভাগের ইঞ্জিনিয়ার ফারুক হোসেন ১ লক্ষ ৪৭ হাজার টাকা ভবনটির মূল্য নির্ধারণ করেন। সে অনুযায়ী নোটিস বোর্ডে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গোপনে ভবন বিক্রি করা হয়নি।