২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাবিতে মিছিল সমাবেশ নিষিদ্ধ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক এলাকায় মিছিল, সভা-সমাবেশ ও র‌্যাগিং নিষিদ্ধের মাধ্যমে কড়া নজরদারিতে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বলা হয়, পরীক্ষার আগের দিন ও পরীক্ষা চলাকালীন সময়ে ক্যাম্পাসে কোন ধরনের রাজনৈতিক কর্মকা-, মিছিল-মিটিং ও কোন আঞ্চলিক সংগঠন তথ্য সহযোগিতার নামে বুথ বা ব্যানার টানাতে পারবে না। পাশাপাশি ক্যাম্পাস এলাকায় ব্যানার টানিয়ে র‌্যাগিং সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

কারেন্ট জাল জব্দ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বৃহস্পতিবার দুপুরে পদ্মা নদীর পাকশী ও সাঁড়াঘাট এলাকায় অবৈধ কারেন্ট জাল আটক অভিযান চালানো হয়। এ সময় কারেন্ট জাল ও বেড় জাল দিয়ে মাছ ধরার প্রস্তুতিকালে প্রায় চার হাজার মিটার দীর্ঘ সাতটি কারেন্ট জাল ও তিনটি বেড় জাল আটক করা হয়। পরে এ জাল উপজেলা চত্বরে পুড়িয়ে দেয়া হয়।

পারিবারিক কলহে মানিকগঞ্জে গৃহবধূর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১২ নবেম্বর ॥ মানিকগঞ্জ সদর উপজেলার রাথুরা গ্রামে পারিবারিক কলহের জের ধরে বুধবার রাতে স্বামীর বাড়িতে শীলা আক্তার (২২) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। শীলার পরিবারের দাবি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পুলিশ মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হতে ময়নাতদন্তের জন্য লাশ বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। শীলা ওই গ্রামের জাহাঙ্গীর আলমের স্ত্রী।

শীলার স্বামীর জাহাঙ্গীর আলম জানান, বুধবার রাতে নিজ ঘরে শীলা ও তিনি ঘুমিয়ে পড়েন। রাত একটার দিকে ঘুম ভেঙ্গে গেলে ফ্যানের সঙ্গে শীলাকে পরনের কাপড় গলায় পেঁচানো ঝুলন্ত অবস্থায় দেখেন। তার চিৎকারে বাড়ির লোকজন এসে শীলাকে নামিয়ে হাসপাতালে নেয়ার চেষ্টা করেন। ততক্ষণে মৃত্যু নিশ্চিত হন তারা। তিনি স্বীকার করেছেন, তাদের মধ্যে মাঝেমধ্যেই ঝগড়া-বিবাদ লাগত।

গৃহবধূর বাবা সোনা মিয়ার দাবি, তার মেয়েকে জাহাঙ্গীর ও শ্বশুরবাড়ির লোকজন হত্যা করে এখন আত্মহত্যা বলে প্রচার করছে।

কুড়িগ্রামের হাতিয়া গণহত্যা দিবস আজ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ১৩ নবেম্বর। হাতিয়া গণহত্যা দিবস। কুড়িগ্রামের হাতিয়ার মানুষের সাহসিকতায় দিশাহারা হয়ে হানাদার পাকবাহিনী কাপুরুষের মতো নিরীহ নিরস্ত্র নিরপরাধ সাধারণ মানুষের ওপর ঝাঁপিয়ে পড়ে হত্যাযজ্ঞ চালায়। সেদিনের ওই নির্মম হত্যাকা- আর নির্যাতনের হাত থেকে রক্ষা পায়নি গ্রামের কয়েক শ’ নারী, শিশু, বৃদ্ধ, এমনকি গবাদিপশু ও বাড়িঘর। হত্যা করা হয় ৬শ’ ৯৭ জনকে। জেলা শহর থেকে ৩৫ কিলোমিটার দূরে উলিপুরের হাতিয়া দাগারকুঠি এলাকার সাত গ্রাম রাতের অন্ধকারে চারদিক থেকে ঘিরে ফেলে পাকবাহিনী। ১৯৭১ সালের রমজান মাস গ্রামের অধিকাংশ মানুষ সেহ্রি খেয়ে ফজরের নামাজের প্রস্তুতি নিচ্ছিল। সেদিন ভোরের আলো নয়, গুলি আর আহাজারির শব্দে ঘর থেকে মানুষ বেরিয়ে এসেছিল। কিন্তু দরজার বাইরে দানবের মতো দাঁড়িয়ে থাকা পাকবাহিনীর হাতে পড়ে তারা। তাদের ব্রহ্মপুত্র নদের পাড়ে সারিবদ্ধ দাঁড় করে গুলি করে হত্যা করা হয়। হত্যা করা হয় হাত-পা বেঁধে রাইফেলের বেয়োনেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে, বাড়িঘর জ্বালিয়ে দিয়ে আগুনে নিক্ষেপ করে পুড়িয়ে দেয় অনেক মৃত-অর্ধমৃতদের দেহ।

রুয়েটে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা কাল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ ¯œাতক কোর্সের ভর্তি পরীক্ষা কাল শনিবার অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্যপ্রার্থীদের তালিকা রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিস বোর্ডে ও িি.িৎঁবঃ.ধপ.নফ ওয়েবসাইটে ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা নেয়ার জন্য সব প্রস্তুতিও শেষ করেছে রুয়েট কর্তৃপক্ষ।