১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

লাউগাছের সঙ্গে শত্রুতা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফের হ্নীলায় পূর্বশত্রুতার জের ধরে আড়াই হাজার লাউসহ লাউয়ের লতা কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা। চেষ্টা মোরা নামের পাহাড়িটিলার পাদদেশে হ্নীলা পশ্চিম পানখালীর কৃষক শামসুল আলমের ২০ শতক জমির ওপর রোপিত লাউক্ষেতে বৃহস্পতিবার ভোরে দুর্বৃত্তরা অমানবিক এ তা-ব চালায়। এতে তার ২ লাখ ৫০ হাজার টাকা ক্ষতি হয়েছে।

পাঁচ বাড়িতে ডাকাতি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের শ্রীনগরে হিন্দু সম্প্রদায়ের পাঁচ বাড়িতে ডাকাতি হয়েছে। লুটে নেয়া হয়েছে স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র। এ সময় ডাকাতের ধারালো অস্ত্রের আঘাতে ৫ ব্যক্তি আহত হয়েছেন। বুধবার রাত একটার দিকে উপজেলার কামারগাঁও নয়াবাড়ী এলাকার মুনিপাড়ায় এ ঘটনা ঘটে।

গৃহকর্মীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে ভবনের বারান্দার রেলিংয়ের সঙ্গে ওড়না বেঁধে নামার সময় পড়ে গিয়ে নিহত হয়েছে এক গৃহকর্মী। তার নাম বালি আকতার পলি (১৪)। নগরীর চকবাজার থানার মেহেদীবাগ এলাকায় বৃহস্পতিবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। চকবাজার থানা সূত্রে জানা যায়, গৃহকর্মী পলি মেহেদীবাগে ইকুইটি সানতারা নামের ১২তলা একটি ভবনের সাততলায় ব্যবসায়ী ইমতিয়াজ হোসেনের বাজায় কাজ করত।

রাসিক প্যানেল মেয়র জেলহাজতে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) প্যানেল মেয়র-৩, সংরক্ষিত ৯ নম্বর আসনের কাউন্সিলর ও মহানগর মহিলা দলের যুগ্মআহ্বায়ক নুরুন নাহার বেগমকে (৩৯) বিস্ফোরক মামলায় জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক আলতাফ হোসেন জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন।

আহত বৃদ্ধের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১২ নবেম্বর ॥ নওগাঁর মান্দায় মারপিটে আহত হরেন্দ্রনাথ সরকার ওরফে ভাদু (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিহত ভাদু উপজেলার সাহাপুর হিন্দুপাড়া গ্রামের মৃত সুরেন্দ্রনাথ সরকারের ছেলে। পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে গত ৬ নবেম্বর মারপিটের শিকার হন তিনি। ঘটনায় মামলা দায়েরের পর আসামি পিতা-পুত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রতারক জামায়াত নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চেক প্রতারণা মামলায় উখিয়ার জামায়াত নেতা মহিউদ্দিন চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে শহরের বদর মোকাম এলাকার বাসা (আব্দুস সোবহান বিল্ডিং) থেকে কক্সবাজার সদর মডেল থানার একদল পুলিশ গ্রেফতার করে এ প্রতারককে। তিনি উখিয়া রাজাপালং খয়রাতিপাড়ার মৃত আব্দুল জলিলের পুত্র।

৭শ’ বস্তা সার জব্দ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মিয়ানমারে পাচার করতে আনা ৭শ’ বস্তা ইউরিয়া ও টিএসপি সার জব্দ ও পরে নিলামে বিক্রি করেছে চকরিয়া উপজেলা প্রশাসন। বুধবার বৈধ কাগজপত্রবিহীন সারভর্তি দুটি ট্রাক জব্দ করে বৃহস্পতিবার প্রকাশ্যে নিলাম দিয়ে ৫ লাখ ৯০ হাজার টাকা সরকারী কোষাগারে জমা করেছে উপজেলা কৃষি কর্মকর্তা। একই সঙ্গে অবৈধ সার পরিবহনের অভিযোগে দুটি ট্রাক মালিককে অর্থদ- দিয়েছে।

সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বিশিষ্ট সংগঠক অভিজিৎ দাস ববিকে সংবর্ধনা দেয়া হয়েছে। বুধবার রাতে শহরের সার্কিট হাউসে মুন্সীগঞ্জ এপেক্স ক্লাব, বিক্রমপুর এপেক্স ক্লাব (ইউসি) এবং গ্রেটার বিক্রমপুর এপেক্স ক্লাব (ইউসি) যৌথভাবে এ সংবর্ধনার আয়োজন করে। আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স বাংলাদেশের লাইফ গবর্নর নির্বাচিত হওয়ায় এ আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন এডিসি মোঃ কুদ্দুস আলী সরকার। সভাপতিত্ব করেন সাংবাদিক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল।

নৈশপ্রহরী গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ দুর্বৃত্তের রিভলবারের ছোড়া গুলিতে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের এক নৈশপ্রহরী গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার গভীর রাতে নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর স্কুল এ্যান্ড কলেজে এ ঘটনাটি ঘটেছে। গুলিবিদ্ধ ওই নৈশপ্রহরী জহুরুল হক (৫৮) বাম হাতে গুলিবিদ্ধ হন। তিনি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রতিমা ভাংচুর

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের কাহারোল উপজেলায় বুধবার গভীর রাতে ককটেল ফাটিয়ে কালীমন্দিরে প্রবেশ করে দুর্বৃত্তরা প্রতিমা ভাংচুর, স্বর্ণলঙ্কার লুটপাট করেছে। এ ঘটনায় ৪ জন আহত হয়েছে। দৃর্বৃত্তরা আবার ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে বীরদর্পে পালিয়ে যায়। ঘটনাস্থল হতে পুলিশ ৬টি ককটেল উদ্ধার করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কালিরহাট নামক স্থানে উত্তর মহেশপুর সিংরা কালীমন্দিরে।

জেলেদের পরিচয়পত্র

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ১২ নবেম্বর ॥ দুর্গাপুরে উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে বৃহস্পতিবার উপজেলা পরিষদ হলরুমে উপজেলায় নিবন্ধকৃত জেলেদের মাঝে পরিচয়পত্র বিতরণ করা হয়েছে। কার্ড বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃদাঃ) মোঃ মোখলেছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান, বিশেষ অতিথি জেলা মৎস্য সহকারী পরিচালক অজিত কুমার সাহা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সৈয়দ মোঃ নজরুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে দুর্গাপুর পৌরসভায় ১৬ জন, দুর্গাপুর সদর ইউনিয়নে ১৮২ জন, চ-ীগড় ইউনিয়নের ১১৭ জন, বিরিশিরি ইউনিয়নে ২৫ জন, বাকলজোড়া ইউনিয়নে ২৬৫ জন, কাকৈরগড়া ইউনিয়নে ৪৫৩ জন, গাঁওকান্দিয়া ইউনিয়নে ৩৯৮ জন, কুল্লাগড়া ইউনিয়নে ৮০ জনসহ সর্বমোট ১৫৩৬টি আইডি কার্ড বিতরণ করা হয়।

মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের পল্লী বিদ্যুত সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা সার্কিট হাউস মিলনায়তনে জেলা প্রশাসন ও পল্লী বিদ্যুত সমিতির আয়জনে এ সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলে আজিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন মোঃ মাকসুদুল হক। এছাড়া বক্তব্য রাখেন- হুমায়ুন কবীর খান, নুরুজ্জামান, মাহাবুব রহমান প্রমুখ।

ব্যবসা প্রতিষ্ঠানে আগুন

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১২ নবেম্বর ॥ ঝিনাইদহে আগুনে পুড়ে গেছে ইলেক্ট্রনিক্স শোরুম ও ব্যবসা প্রতিষ্ঠান। এতে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবার মধ্যরাতে শৈলকূপা উপজেলার গাড়াগঞ্জ বাজারে মাসুদ ইলেক্ট্রনিক্স শোরুম ও ঘড়ি ঘরে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি টিম আগুন নিয়ন্ত্রণে আনে।

ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১২ নবেম্বর ॥ শেরপুর জেলা সদর হাসপাতালকে ৫০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ১২ নবেম্বর বৃহস্পতিবার দুপুরে সরকারদলীয় হুইপ আতিউর রহমান আতিক এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ওই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ উপলক্ষে সিভিল সার্জন ডাঃ মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা প্রশাসক ডাঃ এএম পারভেজ রহিম, মেহেদুল করিম, এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, সৈয়দ মোঃ হাফেজ ও ডাঃ এমএ বারেক তোতা।

আর্থিক সহায়তা

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১২ নবেম্বর ॥ মোহনগঞ্জে বেসরকারী সংস্থা বাংলাদেশ নারী প্রগতি সংঘের রি-কল প্রকল্পের উদ্যোগে ও অক্সফামের আর্থিক সহায়তায় উপকারভোগীদের মাঝে প্রকল্পের পুঁজি সাপোর্ট বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার মাঘান-সিয়াধার ইউনিয়নের ৪৬ জন দরিদ্র নারীর মাঝে ৩ লাখ ৫২ হাজার টাকা পুঁজি সাপোর্ট হিসাবে বিতরণ করা হয়।

মানবপাচারকারী আটক

নিজস্ব সংবাদদাতা, মহেশখালী, ১২ নবেম্বর ॥ মহেশখালী উপজেলার শীর্ষ মানবপাচারকারী ফরিদুল আলম মেম্বার প্রকাশ ল্যাংগ ফরিদকে অবশেষে পুলিশ আটক করেছে। বুধবার গভীর রাতে কুতুবজোমের নয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাকে আটক করে।