২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে অজ্ঞান পার্টির খপ্পরে ব্যবসায়ীর দু’লাখ টাকা খোয়া

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বাবুবাজার ব্রিজ এলাকায় অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে এক ব্যবসায়ী দুই লাখ টাকা খুইয়েছেন। এদিকে কাওরান বাজার এলাকায় পর্নোগ্রাফি বিপণন করার অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ কম্পিউটার সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। পুরানা পল্টনে হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের ১০ তলা ভবনের চারতলায় অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রাজধানীর বাবুবাজার ব্রিজ এলাকায় বাসের ভেতরে অজ্ঞানপার্টির আব্দুল রব (৫৮) নামে এক ব্যবসায়ীকে অচেতন করে নগদ দুই লাখ নিয়ে গেছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-মাওয়াগামী যাত্রীবাহী বাস থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয। অজ্ঞানপার্টির শিকার আব্দুর রব লালবাগ শহীদনগরের বাসিন্দা ও চকবাজারের সুমন প্লাস্টিকের মালিক। রবের শ্যালক সাহাদাত জানান, জমি সংক্রান্ত কাজে দুই লাখ টাকা নিয়ে দুলাভাই রব বৃহস্পতিবার সকালে মুন্সিগঞ্জে যাচ্ছিলেন। মুন্সিগঞ্জে যাবার জন্য বাবুবাজার ব্রিজের থেকে তিনি বাসে ওঠেন। বাসের মধ্যে কে বা কারা তাকে কিছু খাইয়ে চেতন করে ওই টাকাগুলো নিয়ে পালিয়ে যায়। তিনি জানান, পরে খবর পেয়ে তাকে দুপুর সাড়ে ১২টার দিকে বাসের ভেতর থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন।

পর্নোগ্রাফি বিপণন করার অভিযেগে ৩৫ জন গ্রেফতার ॥ রাজধানীর তেজগাঁওয়ের কাওরান বাজার এলাকা থেকে বিপুল পরিমাণ কম্পিটারসহ ৩৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-২। এ সময় ৫০টি সিপিইউ ৫০টি মনিটর ৫০টি, ৪০টি কি বোর্ড , ৪০টি মাউস, ২০টি স্পিকার উদ্ধার করা হয়।

র‌্যাব-২ এর একটি বিশেষ আভিযানিক দল বুধবার সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত তেজগাঁও থানাধীন কাওরান বাজারের ২নং সুপার মার্কেটে অভিযান পরিচালনা করে পর্নোগ্রাফি বিস্তারের সঙ্গে জড়িত ৩৫ জনকে আটক করা হয়। উক্ত কাজে ব্যবহৃত প্রায় ১১ লাখ টাকা দশ হাজার টাকা মূল্যের কম্পিউটার সামগ্রী জব্দ করে। পরে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আগুন ॥ পুরানা পল্টনে হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের ১০ তলা ভবনের চারতলায় এনবিআর অফিসে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মোঃ মাহমুদুল হক জানান, ২২ নম্বর পুরানা পল্টনের হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ভবনের চারতলায় এনবিআর কার্যালয়ে দুপুর দেড়টার দিকে বৈদুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকা-টি বড় ধরনের ছিল না। তাই ক্ষয়ক্ষতির পরিমাণ তেমন হয়নি। ক্ষতির পরিমাণ নিরূপণ করা হচ্ছে। তদন্ত চলছে।