১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জুরাইনে বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার ॥ পুরান ঢাকার জুরাইনে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী আত্মহত্যা করেছে। এদিকে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল (মিটফোর্ড হাসপাতাল) সংলগ্ন ডাস্টবিন থেকে দুই শিশুর ভ্রƒণ উদ্ধার করা হয়েছে। এছাড়া ধানম-ির আলমাস সুপার শপকে নয় লাখ টাকা জরিমান করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সংশ্লিষ্ট সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রাজধানীর জুরাইনে পারিবারিক কলহের জের ধরে ফারজানা চৌধুরী বিউটি (২২) নামে এক তরুণী আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে জুরাইনের মদিনা মসজিদসংলগ্ন একটি বাসা থেকে ওই তরুণীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সন্ধ্যার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের মা সুফিয়া বেগম জানান, ফারজানার বাবা আবু তাহের বেশ কয়েকটি বিয়ে করেছে। মেয়ে ফারজানার বয়স যখন তিন বছর তখন আবু তাহের আমাদের রেখে যশোর চলে যায়। ফারজানা সিএ (চার্টার্ড এ্যাকাউন্টেসি) পড়ত। সম্প্রতি যশোরে মেয়ে ফারজানা তার বাবার সঙ্গে দেখা করতে যায়। কিন্তু তিন দিন অপেক্ষা করেও দেখা করতে পারেনি।

দুই শিশুর ভ্রুণ উদ্ধার ॥ পুরান ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল (মিটফোর্ড হাসপাতাল) সংলগ্ন ডাস্টবিন থেকে দুই শিশুর ভ্রƒণ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে হাসপাতালের ৩ নম্বর গেটসংলগ্ন ওই ডাস্টবিন থেকে ওই দুই দুটি ভ্রƒণ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

নয় লাখ টাকা জরিমানা ॥ বিএসটিআইয়ের অনুমোদনহীন মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ পণ্য বিক্রির দায়ে রাজধানীর ধানম-ির আলমাস সুপার শপকে নয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সমন্বয়ের মাধ্যমে ডিএনসিসি’র উন্নয়ন কাজ সম্পাদনের নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ নাগরিকদের জীবনমান উন্নয়নে প্রকল্প বাস্তবায়নসহ প্রয়োজনীয় কাজে সকল সরকারী সংস্থার সঙ্গে সমন্বয় করে উন্নয়ন কর্মকা- সম্পাদনের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হককে তিনি এ নির্দেশ দেন। প্রকল্প বাস্তবায়নে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে বলে আশ^াস প্রদান করেন মন্ত্রী। বৃহস্পতিবার রাজধানীর গুলশানের একটি হোটেলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তাদের এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন সমস্যা সমাধানে ডিএনসিসি যে প্রস্তুতি নিয়েছে তা দেখে আমি সন্তুষ্ট। আমরা জানি বর্জ্য ব্যবস্থাপনা ঢাকার অন্যতম প্রধান সমস্যা। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কিছু নির্দেশনা আছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনাসমূহ বাস্তবায়ন করা হবে। তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নাগরিকদের জীবনমান উন্নয়নে জন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের জন্য মেয়রকে পরামর্শ দেন। বর্তমানে গৃহীত ও পরিকল্পনাধীন প্রকল্পসমূহ বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার বিভাগ ও পরিকল্পনা কমিশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। মন্ত্রী বলেন, যে সকল কাজে ওয়াসার সঙ্গে সমন্বয় প্রয়োজন সে সকল কাজ সম্পন্ন করার জন্য তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে এক সঙ্গে কাজ করার পরামর্শ প্রদান করেন। মন্ত্রী ডিএনসিসি’র বিভিন্ন কাজের বিশেষ করে গ্রীন ঢাকা, ক্লিন ঢাকা ও সৌন্দর্যবর্ধন বিষয়ক বিভিন্ন কাজের প্রশংসা করেন এ ধারা অব্যাহত রাখার পরামর্শ দেন।

সভায় মেয়র আনিসুল হক ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মিশন, ভিশন, বিভিন্ন বিভাগের কার্যাবলী, উন্নয়ন কার্যক্রম, সমস্যা ও চ্যালেঞ্জসমূহের ওপর একটি উপস্থাপনা প্রদান করেন।