২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাহরুখকে ডাকছে পাকিস্তান

শাহরুখকে ডাকছে পাকিস্তান

অনলাইন ডেস্ক॥ শাহরুখ খান কি পাকিস্তানে যাচ্ছেন? পাকিস্তান তাঁকে ডেকেছে এ কথা সত্যি! আমন্ত্রণ এসেছে, আমাদের দেশে আসুন!

অনবরত আধিপত্য কায়েম করতে থাকা ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে যে দিন থেকে মুখ খুলেছেন তিনি, সে দিন থেকেই বেশ অনেকজনের চোখের বালি শাহরুখ খান! বিশেষ করে তাঁকে দু’ চক্ষে দেখতে পারছেন না অনেক তাবড় রাজনৈতিক! শুধু মাত্র ‘খান’ পদবীর জন্যই তাঁদের অনেকে ছুড়ে দিয়েছেন হরেক তির্যক মন্তব্য! কেউ বলেছেন, শাহরুখ এ দেশে থাকলেও তাঁর আত্মা পড়ে রয়েছে পাকিস্তানে! কেউ বা আরও এক ধাপ এগিয়ে দাবি তুলেছেন, এ দেশ যখন এতই অসহিষ্ণু, তবে শাহরুখ অন্য দেশে চলে যাচ্ছেন না কেন?

সেই বিতর্ক একটু ঠাণ্ডা হতে না হতেই শাহরুখের কাছে এল পাকিস্তানের আমন্ত্রণ! শাহরুখকে যখন এ ভাবে কোণঠাসা করা হয়েছে, তখন তাঁর পাশে বলিউডের প্রায় কেউই ছিলেন না! সকলেই মুখ লুকিয়ে ছিলেন রাজরোষের ভয়ে! কিন্তু, মুখ খুললেন পাকিস্তান থেকে এ দেশে আসা ফওয়াদ খান! বললেন, “শাহরুখ, আমি আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি! আপনি আমার দেশে চলুন! দিন কয়েক ওখানে থেকে

ন এ কথা বলছেন, সম্প্রতি এক অনুষ্ঠানে তার ব্যাখ্যাও দিয়েছেন ফওয়াদ! বলেছেন, “প্রত্যেক মানুষেরই একটা শিকড়ের টান থাকে! আমি শনেছি, শাহরুখের পরিবার এক সময়ে থাকতেন পেশোয়ারে! তাই আমি শাহরুখকে ওখানে ঘোরার আমন্ত্রণ জানিয়েছি! শাহরুখ আমার খুবই ভাল বন্ধু! ওর জন্য এটুকু করতে পারলে ভালই লাগবে!”

আসলে, এ দেশে কর্মসূত্রে থাকলেও ফওয়াদ খানের পরিবার থাকেন পাকিস্তানেই! জন্মভূমির সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছেই! তাই পাকিস্তানে ফওয়াদের চেয়ে বেশি ভাল গাইড শাহরুখ পাবেন কি না সন্দেহ! তা ছাড়া, ফওয়াদের এই আমন্ত্রণে সাড়া দিয়েছেন তাঁর পরিবারও! তাঁরাও চান, শাহরুখ তাঁদের সঙ্গে কিছু দিন পাকিস্তানে কাটিয়ে চান!

তা, শাহরুখ কি যাচ্ছেন? দেখা যাক, ফওয়াদের আমন্ত্রণে সাড়া দেন কি না তিনি!

সূত্র : আনন্দবাজার পত্রিকা

নির্বাচিত সংবাদ