২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহীমের ম্যারাথন

বরিশালে এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহীমের ম্যারাথন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রথমবারের মতো শুক্রবার সকালে নগরীতে অনুষ্ঠিত হয়েছে বরিশাল স্কাই মিনি ম্যারাথন। এ প্রতিযোগীতায় ৪’শ প্রতিযোগী অংশগ্রহণ করেন। সকাল ৭ টা ১৪ মিটিনে ৮ কিলোমিটারের মিনি ম্যারথন শুরু হয়। নির্ধারিত ৪০ মিনিটে ৮ কিলোমিটার পথ অতিক্রম করে ৫৬ প্রতিযোগী। এরমধ্যে মাত্র ৩০ মিনিটে নির্ধারিতস্থান অতিক্রম করে চ্যাম্পিয়ন হয় নগরীর এ.কে ইনস্টিটিউশনের আসন্ন এসএসসি পরীক্ষার্থী আবু বক্কর সিদ্দিক।

পুরো ম্যরাথন প্রতিযোগীতা পরিচলনা করেন এভারেস্ট একাডেমীর চেয়ারম্যান ও বাংলাদেশের প্রথম এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম। জেলা প্রশাসক ড. মো. গাজী সাইফুজ্জামানের সভাপতিত্বে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বীর মুক্তিযোদ্ধা মো. গাউস। বিষেশ অতিথি ছিলেন পুলিশ সুপার এস.এম আক্তারুজ্জামান, মেট্রোপালিটন পুলিশ কমিশনার লুৎফর রহমান মন্ডল, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ জিয়াউল হক, বরিশাল বিএম কলেজের অধ্যক্ষ স.ম ইনামুল হক। বক্তব্য রাখেন এভারেস্ট একাডেমির সিইও রাফা উদ্দিন সিরাজী, এ.ফর অ্যাডভেঞ্চারের সিইও সৈয়দ নাজমুস শাকিব প্রমুখ। পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক আখতার ফারুক শাহীন।

এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম বলেন, আজকের প্রতিযোগীতার ১০বিজয়ী আগামী ১৯ ডিসেম্বর বান্দরবানে স্কাই ম্যারাথনে অংশগ্রহণ করবেন। যুব সমাজকে রক্ষা করে বিশ্বে ক্রীড়াবিদ জাতি হিসেবে পরিচিতি লাভ করতে এ ম্যরাথনের আয়োজন করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।