২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বর্তমান সরকার বিদ্যুৎ উন্নয়নের জন্য নিরলস কাজ করছে - শিল্পমন্ত্রী

বর্তমান সরকার বিদ্যুৎ উন্নয়নের জন্য নিরলস কাজ করছে - শিল্পমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠ॥ শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এম.পি বলেছেন বর্তমান সরকার বিদ্যুৎ উন্নয়নের জন্য নিরলস কাজ করছে। বর্তমান সরকার প্রতিটি গ্রামে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রাকে গতিশীল করার পদক্ষেপ নিয়েছে। আগামী ১ বছরের মধ্যে দেশের সব গ্রামগুলি বিদ্যুৎ এর আওতায় আসবে।

তিনি ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিড়ি ইউনিয়ন পরিষদের মাঠে ইউনিয়ন ভুক্ত ছত্রকান্দা, চারুখান ও বেরপাশা প্রামে পল্লি বিদ্যুৎ এর সংযোগ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন। ঝালকাঠি পল্লিৎ বিদ্যুৎ সমিতির এ.জি.এম প্রকৌশলী এমদাদুল হক এর সভাপতিত্বে এই অনুষ্ঠানে ঝালকাঠি জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়–য়া, জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব সরদার মো: শাহ আলম, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র আফজাল হোসেন ও উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী খান বিশেষ অতিথি ছিলেন। অন্যদের মধ্যে ইউনিয়ন চেয়ারম্যান এ.কে.এম জাকির হোসেন ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: গিয়াস উদ্দিন বক্তব্য রাখেন।

এই তিনটি গ্রামের বিদ্যুৎ সংযোগের জন্য ৪.২০৬ কি:মি: লাইন স্থাপন করা হয়েছে। এর ফলে এই এলাকার ২২২ জন গ্রাহক বিদ্যুৎ সংযোগের আওতায় আসবে। এ পর্যন্ত ১৮২ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এ জন্য ৫৪ লাখ ৬৭ হাজার ৮০০ টাকা ব্যয় হয়েছে। ঝালকাঠি জেলায় ২০০৯ সালে পল্লি বিদ্যুৎ সমিতি স্থাপিত হওয়ার পরে পিডিবির অধিগ্রহণ সহ ১৮৮৪.৪৪৫ কি.মি: লাইন স্থাপন করা হয়েছে। এর আওতায় ৫৯৯৫৩ জন গ্রাহক বিদ্যুৎ সংযোগ পেয়েছে। এতে প্রায় ৪৮ কোটি টাকা ব্যয় করা হয়েছে।