২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজবাড়ীতে মীর মশাররফ হোসেনের ১৬৮তম জন্ম বার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী॥ বিষাদ সিন্ধুর অমর রচয়িতা কথা সাহিত্যিক,উপন্যাসিক মীর মশাররফ হোসেনের ১৬৮তম জন্ম বার্ষিকী উপলক্ষে শুক্রবার সকালে তার সমাধিস্থল রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামে মীর মশাররফ হোসেন স্মৃতি কমপ্লেক্স চত্বরে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়।

বাংলা একাডেমীর উদ্যোগে জেলা প্রশাসন,মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদ , শিক্ষা প্রতিষ্টানের ছাত্রছাত্রীরা মীর মশাররফ হোসেন এর কবরে পুস্পমাল্য অর্পন করে তার প্রতি শ্রদ্ধা জানান।এ উপলক্ষে মীর মশাররফ হোসেন স্মৃতি কম্পলেক্স চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য মেঃ জিল্লুল হাকিম। মুল প্রবন্ধ পাঠ করেন ড,সৈয়দ জামিল আহমেদ।

বাংলা একাডেমীর মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান এর সভাপতিত্বে অনুষ্টিত আলোচনায় অন্যন্যের মধ্যে অংশ নেন একাডেমীর সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন,রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান,ডঃ ফকীর আব্দুর রশিদ,অধ্যক্ষ বিনয় কুমার চক্রবতী,আবুল কালাম আজাদ,কামরুল হাসান,ভরেন্দ্র নাথ বিশ^াস,অধ্যক্ষ গোলাম মোস্তফা।

বক্তরা বলেন,উনিশ শতকের বাংলা সাহিতের তার লেখনি বিম্ময়কর।সর্বপরি তিনি ছিলেন অসাম্প্রদায়িক ও প্রগতিশীল লেখক।বিন্নজাতী বা সম্প্রদায়ের প্রতি তার লেখনীতে ছিলনা কোন বিরাগ।তিনি ছিলেন উদার ও মুক্ত মানের মানুষ।