২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চবিতে বি-১ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে অসংগতির অভিযোগ

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বি-১ ইউনিটের ভর্তি পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নে অসংগতির অভিযোগ উঠেছে। ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের সেট-৩ এর প্রশ্নপত্রের ভুলের কারণে এ অসংগতি হয়েছে বলে অভিযোগ করেছেন একাধিক ভুক্তভোগি ভর্তিচ্ছু।

এ বিষয়ে চবি কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো. সেকান্দার চৌধুরী জনকন্ঠকে বলেন, ‘কিছু ভর্তিচ্ছু আমার কাছে এসেছিল। কিন্তু আমি একটি পরীক্ষার কাজে ব্যস্ত থাকার কারণে তাদের সাথে খুব বেশি কথা বলার সুযোগ হয়নি। তবে কেউ অন্যায়ভাবে বঞ্চিত হবে না। উত্তরপত্র মূল্যায়নে যদি কোনো ভুল থেকে থাকে তবে উপযুক্ত আবেদন পেলে আমরা তা খতিয়ে দেখব।’ তিনি আরও বলেন, ‘যেহেতু এটি একটি অনুষদের ভর্তি পরীক্ষা তাই আবেদন করলে আমাদের কাছে করতে হবে। প্রক্টর অফিসে আবেদন করলে তা হবে না।’

এদিকে পরীক্ষার সেট-৩ প্রশ্ন বিশ্লেষণ করে দেখা যায় সেখানে ১৩ নম্বর প্রশ্নে একই অপশন খ এবং গ তে দুইবার এসেছে। তাছাড়া ১৩ নম্বর প্রশ্নের পর প্রশ্নপত্রের ক্রমিক ১৮ লেখা হয়েছে। তবে এসব বিষয় পরীক্ষার হলে সংশোধন করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগেও গত বছর একই অনুষদে ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার আহ্বানেও অসংগতি দেখা গিয়েছিল। তবে পরবর্তীতে গণমাধ্যমে এ ব্যাপারে খবর প্রকাশের পর তা সংশোধন করে কর্তৃপক্ষ।