২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তামিলনাড়ুতে বন্যায় ৫৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ ভারতের তামিলনাড়ু রাজ্যে গত পাঁচদিনের ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় অন্তত ৫৫ জনের প্রাণহানি হয়েছে। বন্যায় ব্যহত হচ্ছে ট্রেন শিডিউল ও বিমানের ফ্লাইট। বন্ধ ঘোষিত হয়েছে স্কুল-কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

শুক্রবার দেশটির সংবাদমাধ্যম জানায়, ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় রাজ্যের রাজধানী চেন্নাইসহ রাজ্যের বিভিন্ন এলাকা স্থবির হয়ে পড়েছে। বিভিন্ন এলাকা থেকে এখন পর্যন্ত ৫৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এরমধ্যে বেশি প্রাণহানির খবর আসছে কাড্ডালোর থেকে। গত ২৪ ঘণ্টায়ই মৃত্যু হয়েছে সাতজন মানুষের।

চেন্নাইয়ের কেন্দ্রীয় রেলওয়ে স্টেশনের পক্ষ থেকে জানানো হয়, বন্যার কারণে রাজ্যের বিভিন্ন স্থান থেকে ট্রেন আসতে এবং বিভিন্ন গন্তব্যে যেতে বাধার সৃষ্টি হচ্ছে। এ কারণে কিছু ট্রেন যাতায়াত বিলম্বিত হচ্ছে।

২৬টি ফ্লাইটও পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে চেন্নাইয়ের বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ।

শিক্ষা অধিদফতরের কর্মকর্তারা জানান, বন্যার কারণে চেন্নাইসহ বিভিন্ন এলাকায় স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

এখন পর্যন্ত উদ্ধার তৎপরতা বা ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু না হলেও এ বিষয়ে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের কর্মকর্তারা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন বলে জানাচ্ছে সংবাদমাধ্যম।

নির্বাচিত সংবাদ