১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হোশি কুনিও হত্যা চাঁপাইনবাবগঞ্জ থেকে যুবদল ও যুবলীগের তিনজন আটক

হোশি কুনিও হত্যা চাঁপাইনবাবগঞ্জ থেকে  যুবদল ও যুবলীগের তিনজন আটক

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ জাপানী নাগরিক হোশি কুনিওকে গুলি করে হত্যার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিদিরপুর ও সাতনইল মহল্লা থেকে বৃহস্পতিবার রাতে অস্ত্রসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকা-ের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে।

আটককৃতরা- রংপুর কোতোয়ালি থানার শালবন শাহীপাড়ার মোহাঃ হানিফের ছেলে রাজিব হোসেন ওরফে মেরিল সুমন (২৫), সেন্ট্রাল রোড জুম্মাপাড়ার আব্দুল লতিফের ছেলে নওশাদ হোসেন ওরফে রুবেল ওরফে কালা রুবেল (২৭) এবং শালবন মিস্ত্রিপাড়া শিয়ালুর মোড় গ্রামের বাবলু চন্দ্র বর্মণের ছেলে কাজল চন্দ্র বর্মণ ওরফে ভরসা কাজল (২৫)। এদের মধ্যে রাজিব হোসেন সুমন ওরফে মেরিল সুমন ও নওশাদ হোসেন রুবেল রংপুর মহানগর যুবদলের সদস্য এবং কাজল চন্দ্র বর্মণ রংপুর মহানগর যুবলীগের সদস্য।

র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লে. কর্নেল মাহবুব আলম জানান, বৃহস্পতিবার রাত সোয়া একটার দিকে পৌর এলাকার সাতনইল মহল্লায় সন্দেহজনকভাবে এক ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখা যায়। ওই ব্যক্তি র‌্যাবের গাড়ি দেখতে পেয়ে পালিয়ে যাবার চেষ্টা করে। এ সময় র‌্যাবের একটি টহলদল রাজিব হোসেনকে আটক করে। র‌্যাব তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী র‌্যাব পৌর এলাকার বিদিরপুর মহল্লায় অভিযান চালিয়ে নওশাদ হোসেন ও কাজল চন্দ্র বর্মণকে রাত সোয়া তিনটার দিকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী রিভলবার ও একটি চাপাতি উদ্ধার করে।

তিনি জানান, জাপানী হোশি কুনিও হত্যাকা-ের পর থেকে তারা পলাতক এবং তারা বিভিন্ন সময় জায়গা পরিবর্তন করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ওই হত্যাকা-ের সঙ্গে সংশ্লিষ্ট বলে জানিয়েছে।

র‌্যাব কর্মকর্তা জানান, রংপুরে সুমনের বিরুদ্ধে হত্যাসহ আটটি, কালা রুবেলের বিরুদ্ধে দুটি হত্যা মামলা এবং কাজলের বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে।

শুক্রবার র‌্যাব তাদের চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় হস্তান্তর এবং তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে।