২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিরপেক্ষ তথ্য পরিবেশন করে দেশকে এগিয়ে নিন ॥ স্পীকার

  • বিএফইউজে প্রতিনিধি সম্মেলন

স্টাফ রিপোর্টার ॥ বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও নিরপেক্ষ তথ্য পরিবেশনের মাধ্যমে দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে সংবাদকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও কমনওয়েলথ পার্লামেন্টারি এ্যাসোসিয়েশনের (সিপিএ) চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী। শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দ্বি-বার্ষিক প্রতিনিধি সম্মেলন-২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। আগামী ২৮ নবেম্বর বিএফইউজের দ্বি-বার্ষিক নির্বাচন সামনে রেখে ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠনটি প্রতিনিধি সম্মেলনের আয়োজন করে। এতে দেশের সকল জেলার সাংবাদিক প্রতিনিধিরা অংশ নেন। শিরীন শারমিন চৌধুরী বলেন, গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের জন্য সংবাদের বস্তুনিষ্ঠতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আশা করি আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও গঠনমূলক সমালোচনার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে সকলে কাজ করে যাবেন। সাংবাদিকদের লেখনীর মাধ্যমেই জনমত গঠিত ও প্রভাবিত হয়। শুধু বিভাগীয় বা জেলা শহরগুলোতেই নয়, বরং উপজেলা পর্যায় ও প্রত্যন্ত অঞ্চলেও সাংবাদিকরা কাজ করে যাচ্ছেন।

বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএফইউজের মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া। এ সময় জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি)-এর মহাপরিচালক শাহ মোঃ আলমগীর উপস্থিত ছিলেন।