১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে বিএএফ কন্টিনজেন্ট প্রতিস্থাপন

বাংলাদেশ বিমান বাহিনী ডেমোক্র্যাটিক রিপাবলিক কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (গঙঘটঝঈঙ) নিয়োজিত কন্টিনজেন্ট প্রতিস্থাপন করছে। কঙ্গোতে নিয়োজিত বাংলাদেশ বিমান বাহিনীর তিনটি ইউনিট নতুন তিনটি ইউনিট দ্বারা প্রতিস্থাপিত হবে। কর্মসূচীর অংশ হিসেবে বিমান বাহিনীর ৭০ সদস্য জাতিসংঘের ভাড়া করা বিমানে বৃহস্পতিবার কঙ্গোর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। বিমান বাহিনীর উর্ধতন কর্মকর্তাগণ বিমানবন্দরে উপস্থিত থেকে তাদের বিদায় জানান।

বিমান বাহিনীর কন্টিনজেন্টগুলো ইউটিলিটি এ্যাভিয়েশন ইউনিট-১৩, এয়ার ফিল্ড সার্ভিসেস ইউনিট-১৩ ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট-৬ নিয়ে গঠিত; যার নেতৃত্বে থাকবেন যথাক্রমে এয়ার কমোডর মোঃ মর্তুজা কামাল, জিইউপি, এনডিসি, পিএসসি, গ্রুপ ক্যাপ্টেন মোঃ রেয়াদাদ হোসেন, বিইউপি, এমএফডব্লিউসি, পিএসসি এবং গ্রুপ ক্যাপ্টেন রুসাদ দীন আছাদ, বিপিপি, এওডব্লিউসি ও পিএসসি।

উল্লেখ্য, কঙ্গোয় বিবদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তাদের অর্জিত সুনাম ও সাফল্য অক্ষুন্ন রেখে শান্তিরক্ষীরা ভবিষ্যত দিনগুলোতে যেন আরও উৎকর্ষতা অর্জন করতে পারে,এ কামনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে গত ৮ নবেম্বর বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি ঘাঁটি বাশারে কঙ্গোগামী বিমান বাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে ব্রিফিং দেন এবং মিশনের সাফল্য কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন। -আইএসপিআর