২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লালমোহনে বিএনপির পাল্টা কমিটি ॥ উত্তেজনা

নিজস্ব সংবাদদাতা, ভোলা,১৩ নবেম্বর ॥ বিএনপির ভাইস চেয়ারম্যান সংস্কারপন্থী নেতা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদসহ বিএনপির নেতৃবৃন্দের ভোলার লালমোহন উপজেলা বিএনপি’র কমিটি ঘোষণা করার ১৮ দিন যেতে না যাতে শুক্রবার পাল্টা কমিটি গঠন করেছে উপজেলা বিএনপির মূলধারা দাবীদার একটি গ্রুপ। এ ঘটনার পর এলাকায় বিএনপির অভ্যন্তরীণ কোন্দল ফের চরম আকার ধারণ করেছে। নতুন করে দুই গ্রুপে দেখা দিয়েছে উত্তেজনা।

শুক্রবার সকালে শহরের হাইস্কুল মার্কেটে বিএনপি’র এই গ্রুপের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে উপজেলা ও পৌর কমিটি ঘোষণা দেয়া হয়।

হাফিজ বিরোধী গ্রুপের বিএনপি’র সভাপতি আনিচল হক মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন লালমোহন লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক, লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন মৎস্যজীবী দল সভাপতি কামাল মেম্বার, চরভুতা ইউনিয়নের সাবেক মেম্বার আবুল কালাম, রমাগঞ্জ ইউপি মেম্বার তোফায়েল আহম্মদ, সদর ইউনিয়ন বিএনপি নেতা বশির উদ্দিন, চরভুতা ইউনিয়ন যুবদল নেতা তরিকুল ইসলাম ও আলাউদ্দিনসহ বিভিন্ন স্তরের নেতাকর্মী।

এ সময় সর্বসম্মতিক্রমে লালমোহন উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ আনিচল হক মিয়া সভাপতি, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান টিটব সাধারণ সম্পাদক এবং লালমোহন পশ্চিম চরউমেদ ইউপি চেয়ারম্যান আবু ইউসুফকে সাংগঠনিক সম্পাদক করে উপজেলা কমিটি এবং উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিনকে সভাপতি, লালমোহন সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই হাওলাদারকে সাধারণ সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হাওলাদারকে সাংগঠনিক সম্পাদক করে পৌর কমিটি ঘোষণা করা হয়।

অপর দিকে মেজর হাফিজ গ্রুপের লালমোহন উপজেলা বিএনপির সম্পাদক মার্শাল হিমু বলেন, যারা এ কমিটি ঘোষণা করেছে তারা বিএনপির কেউ না। গত কয়েক বছর আগে বিএনপি থেকে তাদের সদস্য পদও হারিয়েছে। সরকার দলের ইন্দনে বিএনপিকে ভাঙ্গার জন্য তারা এসব করছে বলেও মন্তব্য করেন।

উল্লেখ্য,গত ২৭ অক্টোবর লালমোহনে না করে ভোলা জেলা বিএনপি অফিসে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ লালমোহন ও তজুমদ্দিন উপজেলা বিএনপির কমিটি গঠন করে। ওই সময়ই বিএনপির অনেক নেতৃবৃন্দ মেজর হাফিজের কমিটিকে পকেট কমিটি বলে প্রত্যাখ্যান করে প্রতিবাদ জানান।