২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

  • বিচারক হত্যার ১০ম বর্ষপূর্তি

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৩ নবেম্বর ॥ শনিবার ঝালকাঠিতে জেএমবির বোমা হামলায় বিচারক হত্যার ১০ম বর্ষপূর্তি। ২০০৫ সালের এই দিনে সকাল ৯টায় বাসভবন থেকে আদালতে আসার পথে বোমা হামলায় ঝালকাঠির তৎকালীন সিনিয়র সহকারী জজ সোহেল আহম্মেদ ও জগন্নাথ পাড়ে নিহত হন। বিচারকদের বহনকারী মাইক্রোবাসটি অপর এক বিচারকের বাসার সামনে দাঁড়ানো অবস্থায় জেএমবির আত্মঘাতী দলের সদস্য ইফতেখার হাসান আল মামুন বোমা হামলা চালায়।

ফার্নিচার দোকানে আগুন

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বৃহস্পতিবার রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার চ-ীহারা এলাকায় আগুনে একটি ফার্নিচারের দোকান ভস্মীভূত হয়েছে। এতে নগদ টাকাসহ ছয় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে যায়। ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাত পৌনে ৩টার দিকে চ-ীহারা বালিকা উচ্চ বিদ্যালয়সংলগ্ন জহুরা ফার্নিচার (নীরব সোফা হাউস) নামে একটি ফার্নিচার তৈরির প্রতিষ্ঠানে আগুন লাগে। এতে ফার্নিচার তৈরির কারখানাসহ শোরুমটি পুড়ে যায়।

সাংবাদিককে হামলার প্রতিবাদ

সংবাদদাতা, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া, ১৩ নবেম্বর ॥ পীযুষ কান্তি আচার্যের ওপর হামলার প্রতিবাদে শুক্রবার সকালে নবীনগরের বিক্ষুব্ধ সাংবাদিকদের উদ্যোগে ডাকবাংলো সড়কে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি আবু কামাল খন্দকারের সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ পৌর মেয়র মোহাম্মদ মাইনউদ্দিন, এ্যাডভোকেট শিবশংকর দাস, জহির উদ্দিন চৌধুরী, গোলাম হোসেন খান টিটু, শামসুল আলম, শামীম রানা রতন, কান্তি কুমার ভট্টাচার্য প্রমুখ।

বিষ প্রয়োগে হাঁস মুরগি নিধন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৩ নবেম্বর ॥ সবজিক্ষেতে ইঁদুর দমনে গম, ভাত ও চালের সঙ্গে বিষ মিশিয়ে প্রয়োগ করায় গৃহপালিত পশু ও পাখি মরে পড়ে আছে। ঘটনাটি ঘটেছে কালীগঞ্জ উপজেলার কাশিরাম গ্রামে। শুক্রবার গ্রামটির বিভিন্ন স্থানে মরা মুরগি ও পাখি পড়ে থাকতে দেখা গেছে। এই বিষ প্রয়োগের ঘটনাটি নির্মম ও নির্দয় এবং পরিবেশের জন্য হুমকি।

জানা যায়, শাক ও সবজিক্ষেতে ইঁদুর দমনে কালীগঞ্জ উপজেলার কাশিরাম গ্রামের কৃষক শহিদার জাল দিয়ে সবজিক্ষেত না ঢেকে ও গ্রামে প্রচার না করে ভাত, চাল ও গমের সঙ্গে বিষ মিশিয়ে বৃহস্পতিবার জমিতে প্রয়োগ করে। এতেই শুরু হয়ে যায় বিপত্তি।

উপজেলা ভাইস চেয়ারম্যান গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ নাশকতার পরিকল্পনার অভিযোগে চিতলমারী উপজেলার ভাইস চেয়ারম্যান রুনা গাজীকে (৩৩) পুলিশ গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলা সদরের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত রুনা গাজী বাগেরহাট জেলা মহিলা দলের যুগ্ম-আহ্বায়ক ও চিতলমারী উপজেলা মহিলা দলের সভানেত্রী।

ধর্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ উত্তরা ইপিজেডের একটি শিল্প-কারখানার গণধর্ষণের শিকার এক নারী শ্রমিককে (১৮) শুক্রবার উন্নত চিকিৎসার জন্য সদর আধুনিক হাসপাতাল থেকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে অবস্থিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে স্থানান্তরিত করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনায় উত্তরা ইপিজেডের নারী শ্রমিকরা বিকেলের মধ্যে তাদের ছুটি দিয়ে নিরাপত্তা দাবি করেছে। অপরদিকে এই গণধর্ষণের ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে গুলজার রহমান (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত গুলজার সদরের সোনারায় ইউনিয়নের খয়রাতনগর গ্রামের আব্দুল জব্বারের ছেলে।

তিন ছিনতাইকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ছিনতাইকৃত থ্রি-হুইলার অটোসহ তিন ছিনতাইকারীকে পুলিশ গ্রেফতার করেছে। শুক্রবার সকাল আটটার দিকে নীলফামারী-সৈয়দপুর সড়কের ঢেলাপীর নামক স্থান থেকে আটোসহ তাদের গ্রেফতার করা হয়। ছিনতাইকারীরা হলোÑ ঠাকুরগাঁও জেলার বরুনাগাঁও মহল্লার মৃত রমজান আলীর ছেলে মিলন ওরফে রানা একই জেলার গোয়ালপাড়া মহল্লার আলমগীর হোসেনের পুত্র রায়হান ও দিনাজপুর জেলার বারোবিঘা গ্রামের আব্দুল গফ্ফারের ছেলে আলমগীর হোসেন।

মুক্তিযোদ্ধা সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৩ নবেম্বর ॥ শুক্রবার সফল চাচৈর রণাঙ্গনের ৪৪তম বার্ষিকী উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সমাবেশ এবং যুদ্ধকালীন সময় নিহত শহীদদের স্মৃতিফলক স্থাপন করা হয়েছে। প্রেমহার মাধ্যমিক বিদ্যালয় আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উদযাপন কমিটির সভাপতি আলহাজ মোক্তার হোসেন। প্রধান অতিথি ছিলেন তৎকালীন এই যুদ্ধে বেইজ কমান্ডার ও নলছিটি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি সেকান্দার আলী মিয়া। বিশেষ অতিথি ছিলেন ভৈরবপাশা ইউপি চেয়ারম্যান আ. হক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহম্মেদ ও মুক্তিযোদ্ধা এস.এম শাহজাহান। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সন্তান নুরুজ্জামান সেলিম, গিয়াস উদ্দিন হাওলাদার, হারুন অর-রশিদ।

জাতীয় বিশ্ববিদ্যালয়

পাসকোর্সে ভর্তি

রবিবার থেকে

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৩ নবেম্বর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণীতে অনলাইনে ভর্তি কার্যক্রমের প্রাথমিক আবেদন অনলাইনে রবিবার বিকেল ৪টা থেকে শুরু হবে এবং তা চলবে আগামী ৫ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত।

২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণীর ভর্তি কার্যক্রমে আবেদনকারী প্রার্থীদের ঝঝঈ ও ঐঝঈ পরীক্ষার ফলের ভিত্তিতে প্রতিটি কলেজের জন্য আলাদাভাবে মেধা তালিকা প্রণয়ন করা হবে। আগামী ৩ জানুয়ারি থেকে উক্ত শ্রেণীর ক্লাস শুরু হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ/ ধফসরংংরড়হং অথবা ধফসরংংরড়হং.হঁ.বফঁ.নফ) থেকে জানা যাবে।

১ম বর্ষ ¯œাতক (সম্মান) প্রফেশনাল ভর্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সের অনলাইনে ভর্তি কার্যক্রমের প্রাথমিক আবেদন রবিবার বিকেল ৪টা থেকে শুরু হয়ে আগামী ৫ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনে চলবে। ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সের ভর্তি কার্যক্রমে আবেদনকারী প্রার্থীদের ঝঝঈ ও ঐঝঈ পরীক্ষার ফলের ভিত্তিতে প্রতিটি কলেজের জন্য আলাদাভাবে মেধা তালিকা প্রণয়ন করা হবে। আগামী ৩ জানুয়ারি থেকে উক্ত শ্রেণীর ক্লাস শুরু হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.ি হঁ. বফঁ. নফ/ ধফসরংংরড়হং অথবা ধফসরংংরড়হং.হঁ.বফঁ.নফ) থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।