১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নয় বছরেও চালু হয়নি আইসিইউ ও ক্যাজুয়ালিটি ইউনিট

  • ওসমানী হাসপাতাল

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ৯ বছর আগে নির্মাণ কাজ শেষ হলেও এখন পর্যন্ত চালু হয়নি সিলেট ওসমানী হাসপাতালের আইসিইউ ও ক্যাজুয়ালিটি ইউনিটের কার্যক্রম। ফলে আধুুনিক চিকিৎসাসেবার সুযোগ থাকা সত্ত্বেও রোগীরা এ থেকে বঞ্চিত হচ্ছেন। নির্মাণ কাজ শেষ হওয়ার নয় বছরে তিন দফা ভবনটির উদ্বোধন হয়েছে। দীর্ঘদিন যাবত তালাবদ্ধ অবস্থায় পড়ে থাকার কারণে মূল্যবান যন্ত্রপাতির অনেকটিই বিকল হয়ে পড়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এছাড়াও ভবনের দেয়াল ও ছাদে বেশ কয়েকটি ফাটল দেখা দিয়েছে। যে কারণে ছাদ থেকে নিচতলা পর্যন্ত পানি গড়িয়ে পড়ছে। এরই মধ্যে ভবনের ছাদ থেকে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার তারসহ বিভিন্ন যন্ত্রপাতিও চুরি হয়ে গেছে।

জানা যায়, ২০০৫ সালের ১৯ মার্চ ওসমানী হাসপাতালের ‘আইসিইউ ও ক্যাজুয়ালিটি ইউনিট’ ভবনের নির্মাণ কাজ শুরু হয়। তিনতলা এ ভবনটির নির্মাণ কাজে ব্যয় হয় ৬ কোটি ৭৪ লাখ টাকা। ভবনের ভেতরে আইসিইউ ও ক্যাজুয়ালিটির যন্ত্রপাতি প্রতিস্থাপনে ব্যয় হয় আরও প্রায় এক কোটি টাকা।

হাসপাতালের পশ্চিম প্রান্তে ত্রিকোণ আকৃতির শীতাতপনিয়ন্ত্রিত সুরম্য এ ভবনটি নির্মাণ কাজ শেষে ২০০৬ সালের ৮ অক্টোবর তৎকালীন অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমান উদ্বোধন করেন। ২০০৯ সালের ২৪ সেপ্টেম্বর বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এটি দ্বিতীয় দফায় উদ্বোধন করেন। এরপর গত বছরের ২৭ ডিসেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম ওসমানী হাসপাতাল পরিদর্শনে এলে ফের উদ্বোধন হয় আইসিইউ ও ক্যাজুয়ালিটি ইউনিটের। তিনবার উদ্বোধনের তিনটি পৃথক ফলক সাঁটানো রয়েছে ভবনটির দেয়ালে।

নির্বাচিত সংবাদ