২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চবিতে বি-১ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলে অসঙ্গতির অভিযোগ

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বি-১ ইউনিটের ভর্তি পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নে অসঙ্গতির অভিযোগ উঠেছে। ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের সেট-৩ এর প্রশ্নপত্রের ভুলের কারণে এ অসঙ্গতি হয়েছে বলে অভিযোগ করেছেন একাধিক ভুক্তভোগী ভর্তিচ্ছু।

এ বিষয়ে তারেকুল ইসলাম ইমন নামের এক ভর্তিচ্ছু বলেন, প্রশ্নের উত্তর মিলিয়ে দেখেছি আমি সবমিলিয়ে ৯০ পাব। কিন্তু সেখানে আমাকে দেয়া হয়েছে ৮০। শুধু আমি নই এমন আরও অনেক পরীক্ষার্থীরই একই অবস্থা হয়েছে। প্রত্যেককে প্রাপ্য নম্বরের চেয়ে কম নম্বর দেয়া হয়েছে। আর যাদের ক্ষেত্রে এমন ঘটনা ঘটেছে তারা সবাই সেট-৩ প্রশ্নপত্রে পরীক্ষা দিয়েছে।

এদিকে এ বিষয়ে ভুক্তভোগী ভর্তিচ্ছুদের ২০-২৫ জনের একটি গ্রুপ গত বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে একটি লিখিত আবেদন করে। পরবর্তীতে প্রক্টর অফিস থেকেও তাদের জানিয়ে দেয়া হয় যে উত্তরপত্র সঠিকভাবে মূল্যায়িত হয়েছে এবং তাদের ফলাফলে কোন পরিবর্তন আসবে না। কর্তৃপক্ষীয় সূত্রে জানানো হয়েছে, কেউ অন্যায়ভাবে বঞ্চিত হবে না। উত্তরপত্র মূল্যায়নে যদি কোন ভুল থেকে থাকে তবে উপযুক্ত আবেদন পেলে তা খতিয়ে দেখা হবে।

এদিকে পরীক্ষার সেট-৩ প্রশ্ন বিশ্লেষণ করে দেখা যায় সেখানে ১৩ নম্বর প্রশ্নে একই অপশন খ এবং গ তে দুইবার এসেছে। তাছাড়া ১৩ নম্বর প্রশ্নের পর প্রশ্নপত্রের ক্রমিক ১৮ লেখা হয়েছে। তবে এসব বিষয় পরীক্ষার হলে সংশোধন করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।