২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কলাপাড়ায় সংযোগ সড়কবিহীন তিন সেতু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৩ নবেম্বর ॥ সোনাতলা শিববাড়িয়া নদীর সংযোগ কাটা ভারানি খালের উপর গার্ডার ব্রিজটির নির্মাণ কাজ অন্তত ছয় মাস আগে শেষ হয়েছে। শুধুমাত্র সংযোগ সড়ক না থাকায় ব্রিজটি মানুষ ব্যবহার করতে পারছে না। পাশের ভাঙ্গা বাঁশ-কাঠের পুল দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে মানুষ চলাচল করছে। ঘটছে অহরহ দুর্ঘটনা। একই দশা লালুয়ার বানাতিবাজার ও চাপলী বাজার ব্রিজের। নির্মাণাধীন প্রতিষ্ঠান এলজিইিডির চরম উদাসীনতায় সরকার ব্রিজ তিনটি নির্মাণ শেষ হওয়ার পরও মানুষের কোন কাজে আসছে না।

ব্রিজ তিনটির মাধ্যমে মহিপুর, ডাবলুগঞ্জ, লালুয়া, মিঠাগঞ্জ, ধুলাসার ইউনিয়নের মানুষের যোগাযোগ সচল হবে। এ ছাড়াও প্রতিদিন কুয়াকাটা, গঙ্গামতিসহ বিভিন্নমুখী হাজারো মানুষ হোন্ডা ও ভ্যানযোগে এ পথে চলাচল করে। চরম ঝুঁকি নিয়ে চলতে গিয়ে ঘটছে অহরহ দুর্ঘটনা। স্কুল-কলেজগামী শিক্ষার্থীর দুর্ভোগ চরমে।

মহিপুর ইউপি চেয়ারম্যান আ.সালাম আকন জানান, জনগণের র্দুভোগ বিবেচনা করে ব্রিজের সংযোগ সড়ক দ্রুত নির্মাণের জন্য এলজিইডি ও উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। একই বক্তব্য লালুয়া, ধুলাসার ও ডালবুগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যানদের।

কলাপাড়া উপজেলা প্রকৌশলী আ.মান্নান জানান, মাটি ভরাট কাজের জন্য রিভাইস করে পাঠানো হয়েছে। খুব দ্রুত অনুমোদন হয়ে যাবে। কিছু দিনের মধ্যেই সংযোগ সড়কের কাজ শুরু হবে। এতদিন কেন হয়নি, এর কোন সঠিক উত্তর পাওয়া যায়নি।