২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাটি চাপায় নিহত এক

  • টুকরো খবর

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের সিরাজদিখানে মাটি চাপা পড়ে মোশাররফ হোসেন (৪৫) নামে এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। শেখেরনগর ইউনিয়নের উত্তর পাউসার গ্রামে পুকুরের পানি সেচে মাছ ধরতে গিয়ে এ ঘটনা ঘটে। শুক্রবার দুপুরে মাটি সরিয়ে তার লাশ উদ্ধার করা হয়। এর আগে বৃহস্পতিবার মোশাররফ বাড়ির পাশের পুকুর সেচে মাছ ধরতে গিয়ে পাশের আরেকটি পুকুরের বাঁধ ভেঙ্গে পড়ে। শুক্রবার তাকে উদ্ধার করা হয়।

মন্দিরের প্রতিমা ভাংচুর

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে লক্ষ্মী মন্দিরের প্রতিমা ভেঙ্গেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে উপজেলার কেয়াইন ইউনিয়নের কোটগাঁও গ্রামের কৈপত্যপাড়া শ্রী শ্রী লক্ষ্মী মন্দিরে এ ঘটনা ঘটে। মন্দির কমিটির সভাপতি নগেন দাস জানান, কোটগাঁও গ্রামের মিসেস মম বৃহস্পতিবার রাত পৌনে ১টায় প্রকৃতির ডাকে সারা দিতে গেলে ঘরের পাশের মন্দিরের শ্রী শ্রী প্রতিমার হাত-মাথা ভেঙে পড়ে থাকতে দেখে প্রথমে আমাকে খরব দেয়। আমি পুলিশে খবর দেই। পরে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে। তিনি আরও বলেন, কয়েকদিন আগে লক্ষ্মীপূজা শেষ হয়েছে। এরই মধ্যে এ প্রতিমা ভেঙ্গে ফেলল। এখন আবার নতুন করে প্রতিমা তৈরি করতে হবে প্রতিদিন পূজা করার জন্য।

আহত যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে ডাকাতের ধারালো অস্ত্রের আঘাতে আহত বাবুল মুনি (৩৬) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। শুক্রবার দুপুরে ঢাকা সিটি হাসপাতালের আইসিইউতে বাবুল মুনি মারা যায়। বুধবার রাতে শ্রীনগর উপজেলার কামারগাঁও নয়াবাড়ী এলাকার মুনিপাড়ায় হিন্দু সম্প্রদায়ের ৫টি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে আহত নারী-শিশু ও বাবুলসহ ওই বাড়ির ৫ জন আহত হয়। ডাকাতদল ৩৫ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ সাড়ে চার লাখ টাকা লুটে নেয়। এ ঘটনায় মুনি পাড়ার ৩৫ সংখ্যালঘু পরিবারের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ ব্যাপারে শ্রীনগর থানার মামলা হয়েছে।

বিদেশী মুদ্রাসহ আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আড়াই লাখ টাকার সমপরিমাণ বিদেশ মুদ্রাসহ জাফর আহমেদ (৪৫) নামে একজনকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দারা। বৃহস্পতিবার রাতে নগরীর বানিয়াটিলা এলাকার একটি ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার জাফর আহম্মেদ নগরীর রেয়াজউদ্দিন বাজারের ব্যবসায়ী। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায়। তিনি বানিয়াটিলার নুরউল্লাহ চৌধুরীর মালিকানাধীন ওই বাসায় ভাড়ায় থাকতেন।

উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ উদীচী শিল্পীগোষ্ঠী খুলনা জেলা সংসদের উদ্যোগে শুক্রবার বিকেলে নগরীর শহীদ হাদিস পার্কে সংগঠনের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও লোক সঙ্গীত অনুষ্ঠান আয়েজন করা হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন লোক সঙ্গীত শিল্পী স্বপন কুমার হালদার। উদীচী খুলনা জেলা সংসদের সভাপতি সুখেন রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উদীচীর কেন্দ্রীয় সংসদের সহসভাপতি শংকর সাওজাল ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রবীর শিকদার। আলোচনা সভা শেষে কুষ্টিয়া, ঢাকা ও স্থানীয় শিল্পীরা লালনগীতি, বিজয় সরকারের গান ও পল্লীগীতি পরিবেশন করেন।

বগি লাইনচ্যুত

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১৩ নবেম্বর ॥ লালমনি আন্তঃনগর এক্সপ্রেক্স ট্রেন শুক্রবার সকাল সোয়া ৭টার দিকে সান্তাহার জংশনের নশরতপুর রেলওয়ে স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়। বড় ধরনের কোন দুঘর্টনা না ঘটলেও অল্পের জন্য রক্ষা পেয়েছে শত শত ট্রেন যাত্রী। ঘটনার কিছু পর সান্তাহার থেকে রেলের উদ্ধারকর্মীরা গিয়ে ৩ ঘণ্টা ধরে উদ্ধার কাজ শেষ করে। এরপর সকাল সাড়ে ১০টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ভাসমান ইয়াবা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে জেলেরা মাছ ধরার সময় নাফনদীতে ভাসমান ১৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবির কাছে হস্তান্তর করেছে। টেকনাফ উত্তর জালিয়াপাড়ার শরীফ হোসেন, মেহেদী হাসান ও নূর মোহাম্মদ বৃহস্পতিবার রাতে চৌধুরীপাড়া ট্রানজিট ঘাট সংলগ্ন নাফনদীতে মাছ ধরতে যায়। ও সময় নদীতে ভাসমান একটি পলিথিনের প্যাকেট উদ্ধার করে বিজিবির কাছে তুলে দেয়।

বাড়ি দখলের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা আর্ট স্কুলের নামে বরাদ্দকৃত বাড়ি সরকারী কর্মচারী দখল করার প্রতিবাদে শুক্রবার সকাল সাড়ে ১০টায় খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। খুলনা আর্ট স্কুল এই কর্মসূচী আয়োজন করে। মানববন্ধনে সভাপতিত্ব করেন খুলনা সাংস্কৃতিক উন্নয়ন কমিটির আহ্বায়ক স্বপন গুহ। ঐতিহ্য সংরক্ষণ পর্ষদের সদস্য সচিব মহেন্দ্র নাথ সেনের পরিচালনায় বক্তব্য রাখেন জনউদ্যোগের আহ্বায়ক কুদরত-ই-খুদা, কৃষকলীগের কেন্দ্রীয় সদস্য শ্যামল সিংহ রায়, খুলনা নাগরিক সমাজের আহ্বায়ক আফম মহসীন, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা খুলনার সমন্বয়কারী মোমিনুল ইসলাম, মাসাসের নির্বাহী পরিচালক শামীমা সুলতানা শীলু, সাংস্কৃতিক কর্মী এসএম মাসুদ মাহমুদ, সিপিবির মহানগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, খুলনা পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির মহাসচিব এস এম সোহরাব হোসেন প্রমুখ।

আসামির মৃত্যু

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় সিলেটে কেন্দ্রীয় কারাগারে যৌতুক মামলার আসামি মারা গেছেন। তার নাম ইশতেয়াক আহমদ (৩৭)। তিনি জকিগঞ্জ উপজেলার শিকারপুর গ্রামের মৃত মাওলানা আব্দুস সামাদের ছেলে। জানা যায়, স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় গত ১১ নবেম্বর ইশতেয়াক কারবন্দী হয়েছিলেন। বৃহস্পতিবার অসুস্থ হয়ে পড়লে একপর্যায়ে তাকে কারাগারের হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে ১২টায় সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দুধের দাম নিয়ে

বি’বাড়িয়ায় সংঘর্ষ

আহত ১৫

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় তুচ্ছ ঘটনা নিয়ে সদর উপজেলার মধ্যবর্তী খাটিহাতা গ্রামে দুইপক্ষের ২ ঘণ্টাব্যাপী সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে খাটিহাতা গ্রামের আবুচান মেম্বারের গোষ্ঠীর মমিন মিয়া বিশ্বরোড মোড় এলাকায় দুধ বিক্রি করতে যান। দুধের দাম নিয়ে একই এলাকার আব্দুর রহমানের গোষ্ঠীর এক যুবকের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে খাটিহাতা এলাকায় সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন। আহদের ব্রাহ্মণবাড়িয়া এবং সরাইলের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৩ নবেম্বর ॥ কালীগঞ্জে ফাদার ফ্রান্সিস দরেছকে (এস.জে) যাজকীয় অভিষেক সংবর্ধনা দেয়া হয়েছে। দড়িপাড়া প্যারিস কাউন্সিল ও যাজকীয় অভিষেক কেন্দ্রীয় কমিটির উদ্যোগে দড়িপাড়া মিশনে শুক্রবার দুপুরে এ অনুষ্ঠান হয়। তুমলিয়া ইউনিয়নের দড়িপাড়া পবিত্র পরিবারের গীর্জায় সংবর্ধনা অনুষ্ঠানে ফাদার ফ্রান্সিস দরেছ (এস.জে.) কে অভিষিক্ত করেন ঢাকা মহাধর্মপ্রদেশের ধর্মপাল আর্চবিশপ প্যাট্রিক ডি’রোজারিও (সিএসসি)। অভিষেক অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ভাটিকান রাষ্ট্রদূতের সেক্রেটারী মি. লোকো প্রমুখ।

খানাখন্দে ভরা মহাসড়ক

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৩ নবেম্বরে ॥ জেলা সদরের সঙ্গে বুড়িমারী স্থলবন্দর ও অন্য চারটি উপজেলা সদরের সড়কপথে যোগাযোগের একমাত্র প্রধান আন্তর্জাতিক মহাসড়কটির বেহাল দশা। দুই-চার হাত পর পর খানাখন্দ সৃষ্টি হয়ে যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। ফলে বুড়িমারী স্থলবন্দরে প্রভাব পড়েছে।

লালমনিরহাট হতে বুড়িমারী স্থলবন্দর পর্যন্ত এই সড়কটি একশত পাঁচ কিলোমিটার। কিন্তু সড়কের বেশিরভাগই খানাখন্দে ভরা। প্রায়ই ঘটছে ছোট বড় অনেক দুর্ঘটনা।