২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্পেন, ফ্রান্স, বেলজিয়াম, ডাচদের জয়

স্পেন, ফ্রান্স, বেলজিয়াম, ডাচদের জয়

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক প্রীতিম্যাচে জয় পেয়েছে স্পেন, নেদারল্যান্ডস, পোল্যান্ড, বেলজিয়াম আর ফ্রান্স। গত বছর বিশ্বকাপের গ্রুপপর্বে শেষবারের মতো হারের স্বাদ পাওয়া ইংল্যান্ডকে হারিয়েছে স্প্যানিশরা। হারের স্বাদ পেয়েছে জার্মানি ও ইতালি।

এদিকে, ফিফার সর্বশেষ ৠাংকিংয়ে এক নম্বরে থাকা বেলজিয়াম ইতালিকে ৩-১ গোলে হারিয়েছে। নেদারল্যান্ডস ৩-২ গোলে ওয়েলসকে ও পোল্যান্ড ৪-২ গোলে আইসল্যান্ডকে হারায়। দিনের অপর ম্যাচে ফরাসিদের বিপক্ষে ২-০ গোলে হার মানে জোয়াকিম লো’র বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি।

ইতালিয়ানদের হারাতে বেলজিয়ামের হয়ে ম্যাচের ১৩ মিনিটে গোল করেন ভারতোঘেন। তবে, এর আগেই কানদ্রেভার গোল লিড নিয়েছিল ইতালি। প্রথমার্ধে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতির পর বুফন বাহিনীকে আরও দুই গোলের লজ্জা দেয় বেলজিয়াম। ম্যাচের ৭৪ মিনিটে ডি ব্রুইন আর ৮২ মিনিটে বাতসুয়াইয়ের গোলে জয় নিশ্চিত করে বেলজিয়াম।

গ্যারেথ বেলের অনুপস্থিতিতে ওয়েলসকে ৩-২ গোলে হারায় আরিয়েন রোবেন, ড্যানি ব্লাইন্ড, স্নেইডাররা। ম্যাচের ৫৫ ও ৮১ মিনিটে দুটি গোল করেন রোবেন। বাকি গোলটি করেন উলফসবার্গের স্ট্রাইকার বাস দোস্ত। ওয়েলেসের হয়ে গোল করেন লেডলি আর হুয়াস।

বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-০ গোলে হারাতে ফ্রান্সের হয়ে গোল করেন অলিভার জিরুদ আর গিজনাক। আর ১৫ ম্যাচ অপরাজিত থাকা ইংলিশদের ২-০ গোলে হারাতে স্প্যানিশ তারকাদের মাঝে গোল করেন মারিও গ্যাসপার এবং সান্তি কাজোরলা

নির্বাচিত সংবাদ