২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্যারিসে হামলার ঘটনায় ওবামার নিন্দা

প্যারিসে হামলার ঘটনায় ওবামার নিন্দা

অনলাইন ডেস্ক ॥ প্যারিসে শুক্রবার রাতের ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। এই হামলাকে নিরীহ জনগণের ওপর অমানবিক হামলা হিসেবে উল্লেখ করে দায়ী সন্ত্রাসীদের বিচারের আওতায় আনার অঙ্গীকার করেন তিনি।

শুক্রবার রাতে সন্ত্রাসী হামলার পরপরই হোয়াইট হাউজ থেকে দেয়া এক বিবৃতিতে ওবামা বলেন, এই হামলা মানবিকতা ও বৈশ্বিক মানবিক মূল্যবোধের ওপর হামলা।

বিবৃতিতে ফ্রান্সের সরকার ও জনগণকে প্রয়োজনীয় যে কোনো সহযোগিতা দানের ঘোষণা দেন তিনি। এ সময় ফ্রান্সকে নিজেদের সবচেয়ে পুরনো মিত্র হিসেবে অভিহিত করেন ওবামা।

ওবামার পাশাপাশি নিন্দা প্রকাশ করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। একই সঙ্গে এ হামলায় মার্কিন নাগরিকরা হতাহত হয়েছেন কী না সে ব্যাপারে প্যারিসের মার্কিন দূতাবাস খোঁজ নিচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, শুক্রবার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে পৃথক পৃথক সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছে কমপক্ষে দেড়শ’জন। আহত হয়েছেন বহু। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্যারিসের বাতাক্লঁ হলে এবং জাতীয় স্টেডিয়াম স্টেডি দ্য ফ্রান্স সংলগ্ন এলাকায় এসব হামলা চালানো হয়। এ সময় বাতাক্লঁ হলে একটি জনপ্রিয় মার্কিন ব্যান্ড সঙ্গীত দলের কনসার্ট চলছিল। শুধু বাতাক্লঁ হলেই ১১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফরাসি কর্তৃপক্ষ।

ফ্রান্স কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত সব মিলিয়ে ১৫৩ জনের প্রাণহানির খবর নিশ্চিত করেছে।