১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সঙ্গীত শিল্পীরা অক্ষত রয়েছেন

প্যারিসে আত্মঘাতী একাধিক সন্ত্রাসী হামলার মধ্যে সবচেয়ে বড়টি ঘটে বাতাক্লাঁ কনসার্ট হলে যেখানে পারফর্ম করছিল মার্কিন ব্যান্ড ঈগলস অব ডেথ মেটাল। শতাধিক মানুষের প্রাণ নেয়া ওই হামলায় অক্ষত রয়েছেন ব্যান্ডটির সদস্যরা।

কনসার্টের শুরুতে পারফর্ম করা ফরাসী ব্যান্ড রেড লেমনস ফেসবুকে সবাই নিরাপদ আছে সে কথা জানিয়ে একটি পোস্ট দেয়। সেখানে লেখা ছিল, ফ্রান্সের ওপর আবার হামলা হবে। আমাদের মার্কিন ও ব্রিটিশ বন্ধুদের জানাচ্ছি, ঈগলস অব ডেথ মেটালস কনসার্টে সন্ত্রাসী হামলা হয়েছে। আমরা (ব্যান্ড দলের সদস্যরা) নিরাপদে আছি। মাইকেল রস, এরিক ম্যাকফ্যাডেন- আমরা তোমাদের বন্ধু জেসি, টিউসডে, অন্য সঙ্গীতশিল্পীদের সঙ্গে বাইরে আছি। তারাও নিরাপদ আছে। তারা ক্যাবে করে চলে যায়।

ঈগলস অব ডেথ মেটালের ড্রাম বাদক জুলিয়ান ডোরিওর স্ত্রী ওয়াশিংটন পোস্টকে জানিয়েছেন, ব্যান্ড সদস্যরা নিরাপদে আছেন। তিনি বলেন, আমরা উৎকণ্ঠায় আছি এবং সবার জন্য প্রার্থনা করছি। জুলিয়ান ফোন করে বলেছে ও আমাকে ভালবাসে এবং ও ভাল আছে। মঞ্চে যারা ছিলেন, তারা সবাই নিরাপদে সরে যেতে পেরেছেন।

ব্যান্ডটির তরফ থেকে ফেসবুকে একটি বিবৃতি দেয়া হয়, যেখানে বলা হয়, আমরা এখনও আমাদের ব্যান্ডের সব কলাকুশলীর নিরাপত্তা এবং অবস্থান নির্ণয় করার চেষ্টা করছি। এই করুণ পরিস্থিতির শিকার যারা হয়েছেন তাদের প্রতি আমাদের সমবেদনা রয়েছে। যখন হামলা শুরু হয়, তখন ব্যান্ড দলটি তাদের পারফমেন্সের ইতি টানছিল। এই মর্মান্তিক হামলার পর নিজেদের আসন্ন কনসার্ট বাতিল করেছে আইরিশ রক ব্যান্ড ইউটু। ১৪ নবেম্বর প্যারিসে কনসার্ট করার কথা ছিল ব্যান্ডটির।