২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হেডসেট ও রোবট আনছে আসুস

হেডসেট ও রোবট  আনছে আসুস

প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস নিজেদের প্রথম অগমেন্টেড রিয়্যালিটি (এআর) হেডসেট আনার ঘোষণা দিয়েছে। ২০১৬ সালে এটি বাজারে ছাড়ার পরিকল্পনা করা হয়েছে। এ নিয়ে প্রতিষ্ঠানটি এখনই বিস্তারিত কিছু জানাতে রাজি হয়নি। আসুস এ খাতে প্রবেশের পরিকল্পনা করছে বলে জানিয়েছেন আসুসের প্রধান নির্বাহী জেরি শেন। তিনি বলেন, ‘আগামী বছর আমরা নতুন পণ্য নিয়ে আসব। মানুষের জীবনে এআর খুবই গুরুত্বপূর্ণ হবে বলে আমরা মনে করি।

২০১৬ সালে ৩ হাজার ডলার মূল্যের অগমেন্টেড রিয়্যালিটি গ্লাস হলোলেন্সের ডেভেলপার সংস্করণ আনতে যাচ্ছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট। এর একটি সস্থা সংস্করণ আনার লক্ষ্যে চলতি বছর অক্টোবরে মাইক্রোসফটের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তাইওয়ানভিত্তিক প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জনি শিহ। তবে, আসুসের পণ্যের সঙ্গে হলোলেন্সের কোন সম্পর্ক থাকবে কিনা তা এখনও স্পষ্ট নয়। অগমেন্টেড রিয়্যালিটি ডিভাইস ভার্চুয়াল রিয়্যালিটি হেডসেটের চেয়ে বেশি দরকারি হবে বলে মনে করেন শেন।

বরাবরই ল্যাপটপ নির্মাণ নিয়ে নামডাক থাকলেও, সাম্প্রতিক বছরগুলোতে স্মার্টফোন আর ট্যাবলেট বাজারেও প্রবেশ করেছে প্রতিষ্ঠানটি। চলতি বছরেই প্রতিষ্ঠানটি পিসির তুলনায় বেশি সংখ্যক মোবাইল ডিভাইস বিক্রি করবে বলে ভবিষ্যদ্বাণী করেছে। প্রতিষ্ঠানটি ২০১৬ সালে একটি সার্ভিস রোবট আনারও পরিকল্পনা করছে বলে জানান শেন। সূত্র: ওয়েবসাইট