২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

গণসংবর্ধনা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্মচারী কল্যাণ ট্রাস্ট্রের নির্বাচিত সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল মোমিনকে শনিবার বিকেলে সিরাজগঞ্জে গণসংবর্ধনা দেয়া হয়েছে। সিরাজগঞ্জ সদরের চার ইউনিয়ন সমন্বয়ে প্রস্তাবিত মনসুর নগর থানা আওয়ামী লীগের উদ্যোগে এ সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়। প্রস্তাবিত মনসুর নগর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক গোলাম রব্বানী তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান দুদু, গোলাম মোক্তাদির বকুল, আলী হোসেন মল্লিক, শহীদুল আলম, বাদশা আলম, মোহাম্মাদ আলী জিন্নাহ, জাহাঙ্গীর আলম প্রমুখ।

গণডাকাতি

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ১৪ নবেম্বর ॥ কচুয়া-গৌরিপুর সড়কের তেঘুরিয়ায় শুক্রবার রাত সোয়া দশটা থেকে এগারোটা পর্যন্ত একাধিক যানবাহনে গণডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা ওই সড়কের গাড়ি থামিয়ে যাত্রীদের মারধর করে নগদ টাকা, মুঠোফোন সেট ও স্বর্ণালংকার লুট করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মন্দিরে হামলা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৪ নবেম্বর ॥ সাভারের একটি কালিমন্দিরে সন্ত্রাসী হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাভার মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন মন্দির পরিচালনা কমিটির সভাপতি পলাশ সুত্রধর। শুক্রবার রাতে মাদকাসক্ত অবস্থায় কয়েক সন্ত্রাসী পৌর এলাকার উত্তরপাড়া সার্বজনীন শ্রী শ্রী শ্যামা পূজা মন্দিরে এ হামলা চালায়।

চার শিক্ষার্থী আহত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৪ নবেম্বর ॥ সাদুল্যাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের কিশামত দশলিয়া সরকারী প্রাথামিক বিদ্যালয় ভবনের দেয়াল ও চাল ধসে শনিবার বিকেলে ৪ শিক্ষার্থী আহত হয়েছে। আহত শিক্ষার্থী শাহানার অবস্থা গুরুতর হওয়ায় তাকে সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া শাবানা, সাথী ও নাজমিন নামে অপর তিনজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। আহতরা সবাই ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী।

পাঁচজনের সাজা

নিজস্ব সংবাদদাতা, মহেশখালী, কক্সবাজার, ১৪ নবেম্বর ॥ মহেশখালীতে জেডিসি পরীক্ষায় নকল করা, নকল সরবরাহ করা ও সুযোগ দেয়ার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নোমান হোসেন মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক, পরীক্ষার্থী, অভিভাবকসহ ৫ জনকে আটক করে তাৎক্ষণিক বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। শনিবার দুপুরে উপজেলার কালামারছড়া মঈনুল ইসলাম মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।

স্কুল ভবন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৪ নবেম্বর ॥ রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার ৭৪নং মাসাব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে নতুন ভবনের উদ্বোধন করেন সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতিক)-এর সহধর্মণী রূপগঞ্জ উপজেলার মহিলা লীগের সভানেত্রী হাসিনা গাজী।

মহিলা লীগের সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৪ নবেম্বর ॥ শনিবার দুপুরে নওগাঁ পৌর মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন স্থানীয় নওজোয়ান মাঠে অনুষ্ঠিত হয়েছে। পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি জহুরা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন শাহনাজ মালেক। প্রধান অতিথি ছিলেন আব্দুল মালেক এমপি।

‘মনিটরিং ও মূল্যায়ন’ কর্মশালা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সিঙ্গাপুর থেকে প্রশিক্ষণপ্রাপ্ত পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক-কর্মকর্তাদের ‘মনিটরিং ও মূল্যায়ন’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা শনিবার খুলনা মহানগরীর সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে অনুষ্ঠিত এ কর্মশালায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩টি পলিটেকনিকের ৬৩ শিক্ষক-কর্মকর্তা অংশগ্রহণ করেন। কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধনী সেশনে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ।

ত্রি-বার্ষিক নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ নবেম্বর ॥ জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে দানেশ সভাপতি ও আব্দুল জব্বার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শুক্রবার জেলা পরিষদ হলে দিনব্যাপী নির্বাচন অনুষ্ঠিত এবং রাতে ফলাফল ঘোষণা করা হয়। খয়রুল-জব্বার প্যানেলের সাধারণ সম্পাদকসহ ১১টি এবং অপরদিকে দানেশ-হাসান প্যানেলের সভাপতি পদসহ ৬টি পদের প্রার্থী বিজয়ী হয়।

মির্জাপুরে চুরি-ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১৪ নবেম্বর ॥ মির্জাপুরে ৩ মন্দিরে চুরি ও এক বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ভাতগ্রাম ইউনিয়নের বরাটি ও বাগজানে চুরি ও ডাকাতির ঘটনা ঘটে বলে জানা গেছে। শুক্রবার রাতে বরাটি গ্রামে যশোমাধব বিগ্রহ মন্দির, সর্বজনীন কালী মন্দির ও রাধা গোবিন্দের সেবাশ্রম মন্দিরে চোরের দল হানা দিয়ে মন্দিরের তালা ভেঙ্গে স্বর্ণালঙ্কার ও কাঁসা-পিতলের তৈজসপত্র চুরি করে নেয়। এছাড়া মন্দিরে রক্ষিত মূর্তি তছনছ করে। অপর দিকে বাগজান গ্রামে গনেশ চন্দ্র শীলের বাড়িতে ডাকাত দল হানা দেয়। এ সময় বাধা দিতে গিয়ে গনেশ শীলের পুত্র সুমন শীল ডাকাতের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন।

ককটেলসহ আটক ১১

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৪ নবেম্বর ॥ নাশকতার আশঙ্কায় কোটচাঁদপুর উপজেলা জামায়াতের আমীর ও আজিজুর রহমান ও মহেশপুর পৌর জামায়াতের আমীর ইসমাইল হোসেন পলাশসহ ১১ জামায়াত-বিএনপি নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সে সময় জামায়াতের আমীর আজিজুর রহমানের কাছ থেকে ৪টি ককটেল উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে। শনিবার ভোররাতে জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সংঘর্ষ ॥ আহত ১০

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ১৪ নবেম্বর ॥ বোয়ালমারী পৌর সদরের ওয়াবদা মোড়ে অবস্থিত কাজী হারুন শপিং কমপ্লেক্সের (৫তলা মার্কেট) লাকি কুপনের (লটারি) ড্রকে কেন্দ্র করে সংঘর্ষে প্রায় ১০ জন আহত হয়। গুরুতর আহত ইয়াকুব হোসেন, বেলায়েত হোসেন, মাহিদুল হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে ড্র চলাকালীন সময় মঞ্চে উঠা নিয়ে সংঘর্ষের সূত্রপাত। মার্কেটের মালিক কাজী আব্দুল্লার ভাড়াটিয়া গু-া বাহিনী এ সময় দোকান মালিক ও দর্শকদের ওপর হামলা চালায়। এ ঘটনার জের ধরে শনিবার সকালে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে মার্কেট কর্তৃপক্ষ নোটিস জারি করে অনির্দিষ্টকালের জন্য মার্কেট বন্ধ ঘোষণা করে।

ফের অনিশ্চিত

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ বাংলাবান্ধা স্থলবন্দরে ইমিগ্রেশন চালু হলো না। ১৩ নবেম্বর থেকে বাংলাবান্ধা-ফুলবাড়ি স্থলবন্দর দিয়ে ইমিগ্রেশন চালু (লোক যাতায়াত) হচ্ছে উভয়দেশের প্রশাসনিক পর্যায় থেকে এমনটাই নিশ্চয়তা পাওয়া গিয়েছিল। এ জন্য ইমিগ্রেশন চালুর জন্য বাংলাবান্ধা প্রস্তুত কিনা তা সরেজমিন দেখতে গত ১০ নবেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বহিঃরাগমন) জ্যোতিময় দত্তের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করেন। ইমিগ্রেশন চালুর ব্যাপারে বাংলাবান্ধা সম্পূর্ণভাবে প্রস্তুত থাকলেও ভারতের ফুলবাড়ি অংশে কিছু কাজ বাকি থাকায় ইমিগ্রেশন চালুর বিষয়টি আবারও অনিশ্চয়তার মুখে পড়ল।

আমন কাটার ধুম

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১৪ নবেম্বর ॥ মির্জাপুরে বিনা খরচায় চাষ করা আমন ধান কাটার ধুম পড়েছে। নতুন ধান কাটার পাশাপাশি চলছে কৃষকের নবান্ন উৎসবের প্রস্তুতি। অপরদিকে আমন ঘরে তুলেই কৃষক জমিতে চাষ করবেন রবি ফসল। এতে তারা এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন। কৃষকের প্রধান তিনটি ফসল হলোÑ বোরো ধান, আমন ধান ও সরিষা। সাধারণত পৌষ-মাঘ মাসে শুরু হয় বোরো চাষ। বৈশাখের দিকে বোরো কাটা প্রায় শেষ হয়। বোরো কাটার পর জমি পতিত হয়ে যায়।

প্রধান শিক্ষক কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৪ নবেম্বর ॥ মাধ্যমিক বিদ্যালয়সমূহের পিবিএম কার্যক্রম জোরদার করার লক্ষ্যে প্রধান শিক্ষকদের দিনব্যাপী কর্মশালা শনিবার নছির আহম্মদ ভূঁইয়া পৌর মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী কর্মশালার উদ্বোধন করেন। জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এফএ আব্দুল জব্বারের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের উপ-পরিচালক ওসমান ভূঁইয়া।

এনএসইউতে আইসিপিসি প্রতিযোগিতা

বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ক¤িপউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা এসিএম আন্তর্জাতিক কলেজিয়েট প্রতিযোগিতা (আইসিপিসি) ঢাকা অঞ্চলের চূড়ান্ত প্রতিযোগিতা শুরু হয়েছে। ১৩ নবেম্বর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যা¤পাসে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে যাত্রা শুরু হলো মূল প্রতিযোগিতা। এনএসইউ ভারপ্রাপ্ত উপাচার্য ড. গৌর গোবিন্দ গোস্বামীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী। -বিজ্ঞপ্তি

খুলনা আইনজীবী সমিতির নির্বাচন ২৯ নবেম্বর

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন ২৯ নবেম্বর। নির্বাচনকে ঘিরে আইনজীবীদের মধ্যে ব্যাপক প্রচার শুরু হয়েছে।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ নামে দুটি প্যানেলে অন্তর্ভুক্ত হয়ে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী এ নির্বাচনে ভোটার রয়েছেন এক হাজার ১৯৩ জন।

সাভারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ॥ ভাংচুর, আটক ৩

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৪ নবেম্বর ॥ সাভারে একটি ব্যবসায় প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর ও ১৫ লাখ টাকার মালামাল লুট করেছে দুর্বৃত্তরা। শনিবার ভোরে সাভার মডেল থানাধীন কলমা এলাকার ফরিদ উদ্দিনের পাইকারি মুদি দোকানে এ ঘটনা ঘটে। তিন নিরাপত্তাকর্মীকে আটক করে। আটককৃতরা হচ্ছে- ওই মার্কেটের তিন নিরাপত্তাকর্মী রওশন আলী, সাদেম ও হামিদ। ব্যবসায়ী ফরিদ উদ্দিন জানায়, ভোরে ২০-২৫ দুর্বৃত্ত কলমা এলাকার তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। এ সময় তারা প্রতিষ্ঠনটির তালা ভেঙ্গে নগদ চার শ’ বস্তা চালসহ প্রায় ১৫ লাখ টাকার মাল লুট করে নিয়ে যায়।

পাগলা কুকুরের কামড়ে ভৈরবে আহত ২০

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৪ নবেম্বর ॥ শনিবার সকালে ভৈরবের চ-ীবের ও কালীপুর এলাকায় পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২০ জন আহত হয়েছে। এলাকাবাসী আহতদের উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে। এদের মধ্যে গুরুতর আহত কৃষ্ণ চন্দ্র দাসকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার মহাখালী সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে রুবেল, তিন্নি, রহিমা ও রিফাতসহ বাকি ১৯ জনকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। শহরে পাগলা কুকুরের খবরে এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এলাকাবাসী জানায়, সকালে হঠাৎ করে শহরের রামশংকরপুরে পাগলা কুকুর কৃষ্ণ চন্দ্র দাসকে কামড়ে আহত করে।

বাকৃবিতে চিত্র প্রদর্শনী

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শৌখিন চিত্রশিল্পীদের সংগঠন ক্যানভাসের আয়োজনে দুই দিনব্যাপী চিত্র প্রদর্শনী শনিবার শেষ হয়েছে। শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তসংলগ্ন মুক্তমঞ্চে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর। প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের ২৬ জন চিত্রশিল্পীর ৬৭টি চিত্রকর্ম স্থান পেয়েছে।

সুফিয়া কামাল ফেলো

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ নবেম্বর ॥ ‘এগিয়ে চলছে নারী- এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, অগ্রগতিতে নারী-উন্নয়নে নারী’Ñ এ সেøাগান সামনে রেখে শনিবার ঠাকুরগাঁওয়ে সুফিয়া কামাল ফেলো-২০১৫ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে “অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন” কর্মসূচীর আওতায় সুফিয়া কামাল ফেলো, ঠাকুরগাঁও জেলা শাখা এ সম্মেলনের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সেলিনা জাহান লিটা ও গেস্ট অব অনার ছিলেন জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস।