২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এক ম্যাচ আগেই সিরিজ জয় যুবাদের

  • তৃতীয় ওয়ানডেতে জিম্বাবুইয়ে যুব দল পরাজিত ৭ উইকেটে

স্পোর্টস রিপোর্টার ॥ দুই জাতীয় দলের লড়াইয়ে যে ফলাফল, একই ভাগ্য বরণ করতে যাচ্ছে সফরকারী জিম্বাবুইয়ে অনুর্ধ-১৯ ক্রিকেট দলও। জাতীয় দলের লড়াইয়ে জিম্বাবুইয়েকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। আর দ্ইু দলের অনুর্ধ-১৯ এর লড়াইয়েও চার ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিক বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। শনিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৭ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল।

টস জিতে ্আগে ব্যাটিংয়ে নেমেছিল জিম্বাবুইয়ে অনুর্ধ-১৯। প্রথম তিনটা ওভার নির্বিঘেœ কাটিয়ে দিলেও চতুর্থ ওভারে বাংলাদেশের পক্ষে প্রথম আঘাত হানেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। এরপর স্পিনারদের দাপটেই একের পর এক উইকেট খুইয়েছে তারা। আরিফুল হক ভয়ঙ্কর বোলিং করে আতঙ্ক সৃষ্টি করেন। চাপের মুখেও দীর্ঘক্ষণ ব্যাটিং করেও রান তুলতে পারেনি জিম্বাবুইয়ের যুবারা। শেষ পর্যন্ত ৪০.৫ ওভারে মাত্র ৮৪ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস। আরিফুল ৯.৫ ওভার বোলিং করে মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট দখল করেন। আরেক অফস্পিনার সঞ্জিত সাহা নেন দুই উইকেট। ওপেনার জেরেমি ইভেস কিছুটা লড়াই করেছেন। তিনি ৪৩ বলে দুই চারে সর্বোচ্চ ২২ রান করেন।

আগেই ২-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশের যুবারা ছিল উজ্জীবিত। আর জিম্বাবুইয়েকে মাত্র ৮৪ রানেই গুটিয়ে দেয়ার পর আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠা যুবারা দ্রুতগতিতে রান তোলে। যদিও আগের ম্যার্চে সেঞ্চুরিয়ান সাইফ হাসান (১৭) রান আউট ও পিনাক ঘোষ (১২) রানেই ফিরে গেছেন। তবে কখনও চাপের মুখে পড়েনি বাংলাদেশ যুব দল। জাকির হাসান দ্রুতবেগে রান তুলেছেন। দ্বিতীয় উইকেটে সাইফের সঙ্গে ৩৮ রানের জুটি গড়ে দলকে সহজ জয়ের পথে নিয়ে যান তিনি। জাকির ৩৩ বলে ৫ চারে ২৭ রান করে ফিরে যান। দলীয় ৬৯ রানের মধ্যে ৩ উইকেট হারালেও বাকিটা পথ পাড়ি দিতে কোন সমস্যাই হয়নি নাজমুল হোসেন শান্ত ও মিরাজের।