২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পহেলা অগ্রহায়ন নবান্নে গাইবান্ধায় পিঠাপুলির উৎসব

পহেলা অগ্রহায়ন নবান্নে গাইবান্ধায় পিঠাপুলির উৎসব

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ পহেলা অগ্রহায়ন গ্রাম বাংলার ঐতিহ্য নবান্ন উৎসব উপলক্ষে গাইবান্ধায় বর্ণাঢ্য র‌্যালী, আনুষ্ঠানিক ধান কর্তন ও শিশু-কিশোরদের মধ্য দিয়ে পিঠাপুলি পরিবেশনের মধ্য দিয়ে রবিবার নবান্ন উৎসব পালিত হয়। গাইবান্ধা জেলা প্রশাসন এই অনুষ্ঠানটির আয়োজন করে।

নবান্ন উৎসবের জেলা প্রশাসন আয়োজিত ঐতিহ্যবাহী গ্রামীণ সাজে সজ্জিত হয়ে সমাজের বিভিন্ন স্তরের মানুষ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও জেলা উপজেলা পর্যায়ের কর্মকর্তারা বর্ণাঢ্য এই র‌্যালীতে অংশ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পিঠাপুলির আপ্যায়ন শেষে সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের নশরৎপুরে এক কৃষকের জমিতে ধান কাটা হয়।

সমগ্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামছুল আজম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান, কৃষি কর্মকর্তা আ.ক.ম. রুহুল আমিন প্রমুখ।

উল্লেখ্য অগ্রহায়নের পহেলা তারিখের এই দিনকে সামনে রেখেই গাইবান্ধার সর্বত্র ধান কাটা শুরু হয়ে গেছে। গ্রামাঞ্চলগুলোতে শুধু জমিতেও নয়, কৃষকের বাড়ির আঙিনায় ধান কাটা ও মাড়াইয়ের নানা তৎপরতা ইতোমধ্যে শুরু হয়ে গেছে। সর্বত্র ছড়িয়ে পড়েছে নবান্নের এক নতুন আমেজ।

নির্বাচিত সংবাদ