২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফ্রান্সেই হবে ২০১৬’র ইউরো চ্যাম্পিয়নশিপ

অনলাইন ডেস্ক ॥ প্যারিস হামলায় বিপর্যয় নেমে এসেছে পুরো ফ্রান্সে। নিন্দনীয় হামলাটি শুধুমাত্র শৈল্পিক দেশটিরই ক্ষতি করেনি, তোলপাড় ছড়িয়েছে সমগ্র বিশ্বে। তাই আগামী বছর দেশটিতে ইউরো ২০১৬ চ্যাম্পিয়নশিপ নিয়েও জেগেছে শঙ্কা। তবে ইউরোপিয়ান এ আসরটি বাতিল অথবা জায়গা পরিবর্তনের গুঞ্জন উড়িয়ে দিলেন টুর্নামেন্ট আয়োজক কমিটির চেয়ারম্যান জ্যাকুস ল্যাম্বার্ট।

গত শুক্রবার হামলার দিন স্তেদি দি ফ্রান্সে চলছিল আন্তর্জাতিক ম্যাচ। যেখানে স্বাগতিক দেশটির মুখোমুখি হয়েছিল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। খেলা চলাকালীন মাঠের বাইরে বোমা হামলা করে সন্ত্রাসীরা। ম্যাচের পর আতঙ্কিত হয়ে পড়েন দু’দলের ফুটবলার সহ স্টেডিয়ামের দর্শকরা।

এদিকে ইউরো আয়োজনে পুরোপুরি আত্মবিশ্বাসী ল্যাম্বার্ট। তিনি জানান, আসরটির সময় নিরাপত্তার চাদরে ঘিরে দেওয়া হবে পুরো ফ্রান্স। আর ইউরো অন্য কোথাও হওয়ার ব্যাপারে চিন্তা করাটাও ভুল হবে।

ল্যাম্বার্ট বলেন, ‘শুক্রবারের হামলাটি গত জানুয়ারির ঘটনাকেও পেছনে ফেলেছে (চার্লি হেবদো নামের এক ব্যক্তির হামলা)। তবে ইউরো আসরটিতে আমরা সর্বোচ্চ নিরাপত্তার দিকটিই বিবেচনা করবো।’

তিনি আরো বলেন, ‘আমাদের স্টেডিয়ামে নিরাপত্তা ব্যবস্থা খুবই ভালো। আর ইউরো সরিয়ে নেওয়া মানে সন্ত্রাসীদের কাছে আত্মসমর্পন করা।’

ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন ও ইউরো আয়োজক আগামীকাল সোমবার এক সভায় আলোচনা করবে। যেখানে সুযোগ পাওয়া দেশগুলো নিরাপদে কিভাবে খেলবে ও টুর্নামেন্ট দেখতে আসা সমর্থকদের ব্যাপারগুলো নিয়ে বিবেচনা করা হবে।