২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঝালকাঠিতে শিশু একাডেমীর আয়োজনে নবান্ন উৎসব

ঝালকাঠিতে শিশু একাডেমীর আয়োজনে  নবান্ন উৎসব

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি॥ ঝালকাঠির শিল্পকলা একাডেমীর চত্তরে নবান্ন উৎসব ও শীতবস্ত্র বিতরণ করার হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯ টায় ঝালকাঠির জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়–য়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নবান্ন উৎসবের উদ্ধোধন করেন। ঝালকাঠি জেলা শিশু একাডেমী ন্যাশনাল চিলড্রন টাস্কফোর্সের সহযোগিতায় এর আয়োজন করেছে। নবান্ন উৎসব উপলক্ষ পিঠা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। বাংলার হারিয়ে যাওয়া অনেক বিভিন্ন ধরনের পিঠা এই প্রদর্শনীতে উপস্থাপন করা হয়েছে। এছাড়াও এই নবান্ন উৎসব উপলক্ষে ঘুড়ি বানানো, মোড়গ লাড়াই, যেমন খুশি তেমন সাজো এবং সংক্ষিপ্ত ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে ন্যাশনাল চিলড্রন টাস্কফোর্সের জেলা শাখার সভাপতি শিশু নয়ন তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে জেলা শিশু একাডেমীর জেলা সংগঠক নারগিস সুলতানা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন খান ও নেজারত ডেপুটি কালেক্টর বুলবুল আহম্মেদ বক্তব্য রাখেন। একই অনুষ্ঠানে শিশুদের শীতবস্ত্র ও পুরুস্কার বিতরন করা হয়।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, সহজ জীবনের শিশুরা টিচিং ও কোচিং নিয়ে ব্যাস্ত থাকায় তারা প্রকৃতির কাছে যেতে পারছে না। এরা শুধু সার্টিফিকেটই অর্জন করছে, প্রকৃত শিক্ষা থেকে বঞ্চিত। এই শিশুরা গাছ চেনে না মাছ চেনে না এরা প্রকৃতি থেকে বিচ্ছিন।