২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমার চেয়ে মেসিই এগিয়ে ॥ রোনাল্ডো

স্পোর্টস রিপোর্টার ॥ আরও একবার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে এগিয়ে রাখলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এক সাক্ষাতকারে রিয়াল মাদ্রিদের পর্তুগীজ তারকা বলেছেন, এবার ব্যালন ডি’অর জিতবেন বার্সিলোনার আর্জেন্টাইন তারকাই।

গত সাত বছরই ফিফা সেরার মুকুট ভাগাভাগি করে নিয়েছেন মেসি ও রোনাল্ডো। এবারও এই দু’জনের মধ্যেই লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে। তিনবারের বর্ষসেরা রোনাল্ডো এবারের পুরস্কারটি গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫৮ গোল করা মেসির হাতেই দেখতে পাচ্ছেন। সি আর সেভেন বলেন, সত্যি বলতে কি আমি মনে করি, এ বছর মেসি জিতবে। কারণ এই ধরনের ট্রফি জেতা ভোটের ওপর নির্ভর করে। তিনি আরও বলেন, আমি সম্ভবত আমার ক্যারিয়ারের সেরা মৌসুমটি কাটিয়েছি। যেটা ভাল এবং আমি ইউরোপের সর্বোচ্চ গোলদাতা ছিলাম। কিন্তু এটা ভোটের বিষয়। সত্যি বলতে কি এটা নিয়ে আমি খুব একটা চিন্তিত নই। কারণ আমি অনেকবার যেমনটা বলেছি, তিন বার যে এটা জিতব তা আমি কখনও ভাবিনি।

মেসির সঙ্গে সম্পর্ক কেমন এ প্রসঙ্গে রোনাল্ডো বলেন, তার সঙ্গে আমার সম্পর্ক ভাল। সে একটি ক্লাবের হয়ে খেলে, আমি আরেকটি ক্লাবের হয়ে খেলি। সে তার সেরাটা জিতেছে, আমি আমার সেরাটা জিতেছি। আমাদের সম্পর্ক ভাল।

মেসি ও রোনাল্ডোর রাজত্বের আগে সর্বশেষ ফিফা সেরার পুরস্কার জিতেছেন কাকা। বিশেষজ্ঞরা মনে করছেন, এই দুই তারকার একচ্ছত্র আধিপত্যের অবসান ঘটাতে পারেন নেইমার। ব্রাজিলিয়ান অধিনায়কের দুর্দান্ত পারফর্মেন্সই এই সাক্ষ্য দিচ্ছে। ফর্মের বিচারে সম্ভবত জীবনের সেরা সময়টাই পার করছেন নেইমার। মৌসুমে এখন পর্যন্ত বার্সিলোনার জার্সিতে মাঠে নেমেছেন ১৪ ম্যাচে। এর মধ্যে লা লীগায় ১০ ম্যাচে গোল করেছেন ১১টি, করিয়েছেন ৩টি। চ্যাম্পিয়ন্স লীগের ৪ ম্যাচে ২ গোলের পাশাপাশি সহযোগিতা করেছেন ৩টি। এই মুহূর্তে স্প্যানিশ লীগের সর্বোচ্চ গোলদাতাও তিনি। তবে শুধু সংখ্যাগুলোর সাধ্য কি নেইমারের মাহাত্ম্য বোঝা যাবে না। ধারাবাহিক যে পারফর্মেন্স প্রদর্শন করে চলেছেন, আর যেভাবে গোল করছেন তাতে অনেকেই মনে করছেন ভবিষ্যতে মেসি ও রোনাল্ডোর জায়গাটা দখল করতে চলেছেন নেইমার।

ফুটবলের মাঠের রাজা হয়ে থাকতে চাওয়া রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আকাশ পথের রাজা হতে কিনেছেন বিলাসবহুল একটি প্রাইভেট জেট। পর্তুগীজ অধিনায়ক ব্যক্তিগত কাজে বিমানটি ব্যবহার করবেন। ব্র্যান্ডনিউ ব্যক্তিগত বিমানটি কিনতে রোনাল্ডোর খরচ হয়েছে ১৯ মিলিয়ন ইউরো। সিআর সেভেন বিমান কেনার পর জানান, ইসরাইল এয়ারক্রাফট ইন্ডাস্ট্রিজ থেকে ডিজাইন করা হয়েছে আমার কেনা ‘গাল্ফস্ট্রিম জি-২০০’ মডেলের দুই ইঞ্জিনের বিজনেস ক্লাসিক জেটটির। পর্তুগীজ সংবাদ মাধ্যম থেকে জানা যায়, রোনাল্ডোর নতুন এ বিমানটিতে আট থেকে দশ জন যাত্রী একসঙ্গে থাকতে পারবেন। বিমানের ক্রুদের এবং যাত্রীদের জন্য আলাদা বাথরুম, ওয়ারড্রোব, ইন্টারনেট এ্যাকসেস, টেলিফোন, ফ্যাক্স, ইলেকট্রিক ওভেন, ফ্রিজ ইত্যাদি রয়েছে। সম্প্রতি নতুন কেনা লাক্সারি জেটে চেপে মাদ্রিদ থেকে ব্যাললহ্যামে নিজের ছবির প্রিমিয়ারে উড়ে এসেছিলেন সিআর সেভেন। প্রায় ৭৮৬ মাইল এ বিমানে উড্ডয়ন করেন তিনি।