২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অধ্যাপক শফিউল হত্যার এক বছর ॥ বিচার না হওয়ায় ক্ষোভ

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর একেএম শফিউল ইসলাম লিলন হত্যাকা-ের এক বছর পেরিয়ে গেলেও বিচারকাজ শেষ না হওয়ায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং তার পরিবারের সদস্যরা। রবিবার চাঞ্চল্যকর এ হত্যাকা-ের এক বছর পূর্ণ হয়। নির্মম এ হত্যাকা-ের দ্রুত বিচার দাবিতে ক্যাম্পাসে প্রতিবাদ র‌্যালি ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রফেসর লিলন হত্যার দ্রুত বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে একটি প্রতিবাদ র‌্যালি বের হয়। র্যাালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও নিহত শিক্ষকের পরিবারের সদস্যরা অংশ নেন। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার সেখানে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহা বলেন, রাবিতে একের পর এক প্রগতিশীল শিক্ষকদের হত্যা করা হয়েছে। অথচ এখন পর্যন্ত কোন হত্যাকা-ের প্রকৃত বিচার হয়নি। ড. শফিউল হত্যাকা-ের বিচার না হলে হত্যাকারীরা উৎসাহিত হবে। আরও শিক্ষক হত্যাকা-ের ঘটনা ঘটবে। তাই এ হত্যাকা-ের বিচারকার্য ভিন্নখাতে প্রবাহিত না করে আমরা আশা করছি দ্রুত এর বিচারকার্য সম্পন্ন হবে।

রাবির সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ওয়ারদাতুল আকমাম বলেন, বর্তমান সরকার শিশু রাজন ও রাকিব হত্যার বিচারকার্য যেভাবে দ্রুত সম্পন্ন করেছে, আমরা চাই শফিউল হত্যাকা-ের বিচারও দ্রুত শেষ করুক। অপরাধীরা শাস্তি পাক।

সমাবেশে আরও উপস্থিত ছিলেনÑ রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর রেজাউল করিম, সদস্য আব্দুল আলীম, আইন বিভাগের প্রফেসর হাসিবুল আলম প্রধান, প্রফেসর শফিউল ইসলামের ছেলে সৌমিন শাহৎরিদ জেবিন প্রমুখ।

নির্বাচিত সংবাদ