২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

আদালত বর্জন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১৫ নবেম্বর ॥ জ্যেষ্ঠ সহকারী জজ হুমায়ন কবীরের আদালত সাত দিনের জন্য বর্জন শুরু করেছেন নাটোর জেলা আইনজীবী সমিতি। সাতদিনের মধ্যে তাঁকে প্রত্যাহার করা না হলে লাগাতার আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন তারা। রবিবার সকাল থেকে তারা এ কর্মসূচী শুরু করেছেন। এর আগে আইনজীবীদের সঙ্গে অশালীন আচরণ ও মনগড়া বিচারিক সিদ্ধান্ত দেয়ার অভিযোগে গত বৃহস্পতিবার সমিতির সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

দুই জেলের দণ্ড

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১৫ নবেম্বর ॥ রবিবার তালতলী উপজেলার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ প্রয়োগে মাছ নিধনকারী দুই জেলেকে ছয় হাজার টাকা অর্থদ- ও দুই মাসের বিনাশ্রম কারাদ-ের নির্দেশ দিয়েছেন। জানা গেছে, শনিবার রাতে বন বিভাগের লোকজন জেলে ইউসুফ রাঢ়ী ও সঞ্জিব হাওলাদারকে খালে বিষ প্রয়োগ করে মাছ নিধন অবস্থায় আটক করে। পরে বন বিভাগের লোকজন তাদের তালতলী থানায় সোপর্দ করে। রবিবার পুলিশ তাদের তালতলী ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ইসরাইল হোসেন জেলে সঞ্জিবকে তিন হাজার টাকা অর্থদ- এবং ইউসুফ রাঢ়ীকে সমপরিমাণ অর্থদ-সহ দুই মাসের বিনাশ্রম কারাদ-ের নির্দেশ দেন।

কৃষক সমিতির সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৫ নবেম্বর ॥ জাতীয় কৃষক সমিতি, সদর উপজেলার বোয়ালী ইউনিয়ন শাখা সম্মেলন দক্ষিণ কামারজানি রায়দাস বাড়ি হাইস্কুলে রোববার অনুষ্ঠিত হয়। কৃষক আবু বক্করের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেনÑ সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য জাহাঙ্গীর আলম, জেলা শাখার সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী খোকন, আশরাফ আলী, কামরুল ইসলাম, মিলন মিয়া, খলিল মিয়া, কামরুল হাসান, রতœা রাণী, ময়েজ উদ্দিন প্রমুখ।

সন্ত্রাসবিরোধী সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১৫ নবেম্বর ॥ জিয়ানগর মাঠে রবিবার বিকেলে এলাকাবাসীর উদ্যোগে মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের আহ্বায়ক শাহীন আহমেদ। সালাউদ্দিন লিটনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেনÑ এএসপি রামানন্দ সরকার, ইউসুফ আলী চৌধুরী সেলিম, ফেরদৌস হোসেন, সুলতান হোসেন খান, আইকে শাহিন, ডাঃ হাবিবুর রহমান, নুরুল ইসলাম রূপালী প্রমুখ।

টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১৫ নবেম্বর ॥ মির্জাপুরে গ্রামীণফোনের বিক্রয় প্রতিনিধিকে অস্ত্রের ভয় দেখিয়ে ১ লাখ ১০ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। এ সময় পুলিশ ধাওয়া করে ছিনতাইকাজে ব্যবহৃত একটি পিস্তল, ম্যাগাজিন ও দুটি চাপাতি উদ্ধার করে। শনিবার রাত আটটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার সোহাগপাড়া এলাকা থেকে পুলিশ এসব অস্ত্র উদ্ধার করে।

অবসরপ্রাপ্ত পাটকল শ্রমিকদের পাওনা দাবিতে অনশন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা যশোর অঞ্চলের ৭ রাষ্ট্রায়ত্ত পাটকলের অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড (পিএফ) ও গ্রাচ্যুইটিসহ সকল পাওনা পরিশোধের দাবিতে রবিবার প্রতীকী অনশন কর্মসূচী পালিত হয়েছে। খালিশপুর প্লাটিনাম জুট মিলের গেটে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত অবসরপ্রাপ্ত শ্রমিকরা এ কর্মসূচী পালন করেন।

নওগাঁয় ব্যবসায়ীর বাড়িতে

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ থেকে জানান, শনিবার রাতে পতœীতলা উপজেলার পাটিচরা গ্রামের ইট ও মাছ ব্যবসায়ী সিদ্দিকুর রহমানের (৫৮) বাড়িতে ডাকাতি হয়েছে। সংঘবদ্ধ ডাকাত দল গৃহকর্তাকে ব্যাপক মারধর ও অস্ত্রের মুখে জিম্মি করে ৩০ হাজার টাকা ও ৫ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় আড়াই লাখ টাকার সম্পদ লুট করে নিয়ে গেছে।

ঈশ্বরদীতে যানবাহনে

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী থেকে জানান, পাকশী লালনশাহ সেতু বাইপাস সড়কের মিরকামারী এলাকায় গাছ ফেলে সড়ক অবরোধ করে অস্ত্রের মুখে দূরপাল্লার যানবাহনে ডাকাতি করা হয়েছে। শনিবার রাত দু’টায় ডাকাতরা চার ট্রাক ড্রাইভার ও লরির হেলপারদের কুপিয়ে আহত করে। এ সময় তারা অস্ত্রের মুখে প্রায় পঞ্চাশ হাজার টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

মুন্সীগঞ্জে পাঁচ ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জাানান, রবিবার ভোরে সিরাজদিখান উপজেলার চালতিপাড়ায় আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় ডাকাতদের কাছ থেকে রামদা, চাপাতি ও ছোরা উদ্ধার করা হয়। আটককৃত ডাকাতরা হলো দুলাল খাঁ, দিপু মিয়া, হারুন বেপারী সুমন, মঈন তালুকদার ও শামিম শেখ। এ সময় সহকারী পুলিশ সুপার মোঃ সামসুজ্জামানসহ ৬ পুলিশ সদস্য আহত হন।

বাল্যবিয়েমুক্ত কিশোরীকে চেক

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৫ নবেম্বর ॥ ধামইরহাটে বাল্য বিয়ের অভিশাপ থেকে মুক্ত কিশোরীর লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য উপজেলা চেয়ারম্যানের পক্ষ থেকে চেক প্রদান করা হয়েছে। রবিবার বেলা ১১টায় উপজেলা চেয়াম্যানের কার্যালয়ে নানাইচ গ্রামের আবু বক্কর সিদ্দিকের মেয়ে ৮ম শ্রেণীর ছাত্রী ফাতেমাতুজ্জহুরাকে (১৪) তার লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য পরিষদের পক্ষ থেকে ৪ হাজার টাকার চেক প্রদান করেন উপজেলা চেয়ারম্যান মোঃ মঈন উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন মাজেদা বেগম, জুলেখা আকতার প্রমুখ।

মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ নাগেশ্বরী উপজেলার বল্লভের খাস ইউনিয়নের জাতীয় পার্টির নেতা আতিকুর রহমান রাজার হত্যাকারীদের গ্রেফতার দাবিতে নাগেশ্বরী শহরে এক মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে নাগরিক অধিকার আন্দোলন কমিটির ব্যানারে ঘণ্টাব্যাপী নাগেশ্বরী-ফুলবাড়ি এবং ভূরুঙ্গামারী-কুড়িগ্রাম সড়কে এক কিমি লম্বা এ মানববন্ধন হয়।

রূপগঞ্জে মাদকের আস্তানা ধ্বংস

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৫ নবেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থানীয় জনতা ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে একটি পরিত্যক্ত বাড়িতে গড়ে উঠা রোমান সাউদ নামে এক মাদকের আস্তানা গুঁড়িয়ে দিয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার দুপুরে গোলাকান্দাইল ইউনিয়নের সিংলাব এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায়, সিংলাব এলাকার জোসনা আক্তার নামে এক মহিলার ক্রয়কৃত পরিত্যক্ত বাড়িতে তার সহোদর ভাই রোমান মিয়া দীর্ঘদিন যাবত স্থানীয় মাদক ব্যবসায়ী মিজান, আবু তালেব, হুমাউন ও মোতাহার বাহিনীদের নিয়ে ওই বাসায় অসামাজিক কার্যকলাপ ও মাদক কারবার চালিয়ে আসছে।

পিঠা উৎসব

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৫ নবেম্বর ॥ পহেলা অগ্রহায়ণ গ্রামবাংলার ঐতিহ্য নবান্ন উৎসব উপলক্ষে গাইবান্ধায় বর্ণাঢ্য র‌্যালি, আনুষ্ঠানিক ধান কর্তন ও শিশু-কিশোরদের মধ্যে পিঠাপুলি পরিবেশনের মধ্য দিয়ে রবিবার নবান্ন উৎসব পালিত হয়। গাইবান্ধা জেলা প্রশাসন এ অনুষ্ঠানটির আয়োজন করে। গ্রামীণ সাজে সজ্জিত হয়ে সমাজের বিভিন্ন স্তরের মানুষ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও জেলা উপজেলা পর্যায়ের কর্মকর্তারা বর্ণাঢ্য এই র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মশারি বিতরণ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৫ নবেম্বর ॥ ঝিনাইগাতীতে বেসরকারী উন্নয়ন সংস্থা র‌্যাসডোর উদ্যোগে ম্যালেরিয়া নিয়ন্ত্রণে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে মশারি বিতরণ করা হয়েছে। ১৫ নবেম্বর সোমবার স্থানীয় ডাকাবর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩শ’ ৬৪ হতদরিদ্র পরিবারের মাঝে ১টি করে ওই মশারি বিতরণ করা হয়। এ উপলক্ষে আমিরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ লুৎফর রহমান, আব্দুর রউফ প্রমুখ।

মালয়েশিয়ায় খুন নওগাঁর আরিফ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৫ নবেম্বর ॥ জেলার রানীনগর উপজেলার মঙ্গলাপাড়া গ্রামের প্রবাসী আরিফকে (২০) মালয়েশিয়ায় জবাই করে হত্যা করা হয়েছে। এমন খবর পেয়ে তার পরিবারে চলছে শোকের মাতম। নিহত আরিফের পরিবার জানায়, দেড় বছর আগে জীবিকার তাগিদে মালয়েশিয়ায় যায় আরিফ। সেখানে একই গ্রামের আসাদুলের সঙ্গে থাকত সে। রবিবার সকাল ৬টার দিকে আসাদুল মোবাইল ফোনে জানায়, আরিফকে কে বা কারা রাতে শয়ন কক্ষে গলা কেটে হত্যা করেছে। স্বজনরা বলছে আরিফের কোন শত্রু ছিল না। নিহত আরিফের লাশ ফিরিয়ে আনতে সরকারের কাছে অনুরোধ জানিয়েছে তারা।

মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধা সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলার মুক্তিযোদ্ধাদের রবিবার সংবর্ধনা দেয়া হয়েছে। একুশ বিক্রমপুর ও টঙ্গীবাড়ি রক্ত ঋণ আয়োজিত টঙ্গীবাড়ি উপজেলা মুক্ত দিবস উপলক্ষে ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিত। বক্তব্য রাখেনÑ সাবেক সাংসদ জামাল হোসেন, শেখ লুৎফর রহমান, ইউএনও তানজিনা সারোয়ার, সহকারী কমিশনার (ভূমি) বিথী দেবনাথ, কুতুব উদ্দিন আহম্মেদ, শামসুল হক কমান্ডার, মোফাজ্জল কমান্ডার প্রমুখ।

ইসলামপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৫ নবেম্বর ॥ ইসলামপুর উপজেলায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে।

জানা যায়, উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের কাঠমা গ্রামের গোলাম রব্বানীর মেয়ে ঋতু আক্তার (৭) ও গোলাম সরোয়ারের ছেলে গোলাম হাবিব (৫) শনিবার বিকেলে বাড়ির পাশে খেলতে যায়। সন্ধ্যা হয়ে গেলেও বাড়ি না ফেরায় আত্মীয়স্বজনরা তাদের দু’জনকে খুঁজতে থাকেন। সন্ধ্যার পর বাড়ির সামনে পুকুরে দু’জনের লাশ ভেসে ওঠে। তারা দু’জন সম্পর্কে চাচাত-জ্যাঠাত ভাইবোন।

আড়াই মাস পর কবর থেকে গৃহবধূর লাশ উত্তোলন

স্টাফ রিপোর্টার,মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের বড়বর্তা গ্রামে পাঁচ মাসের অন্তঃসত্বা গৃহবধূ আছমা আক্তারের লাশ আড়াইমাস পর রবিবার কবর থেকে তোলা হয়েছে। মামলার বাদী নিহতের ভাই কামরুল ইসলাম কামুর আবেদনের প্রেক্ষিতে আদালতের নির্দেশে লাশ তুলে ফের ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়। ম্যাজিস্ট্রেট ফারাহ তানজিলা মতিনের উপস্থিতিতে পুলিশের সহযোগিতায় লাশ তোলা হয়। গত ৩০ আগস্ট স্বামী মকবুল হোসেনের বাড়ি থেকে নিহতের লাশ উদ্ধার করেছিল পুলিশ।

আদিবাসীদের লংমার্চ

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ সমতল আদিবাসীদের জন্য পৃথক ও স্বাধীন ভূমি কমিশন গঠনের দাবিতে রবিবার সকালে নাচোল বাসস্ট্যান্ড থেকে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় অভিমুখে লংমার্চ শুরু করেছে জাতীয় আদিবাসী পরিষদ।

প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ এটিএন নিউজের পূর্বাঞ্চলীয় প্রধান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরামের সভাপতি পীযূষ কান্তি আচার্যের ওপর ডাকাতি হামলার প্রতিবাদে এবং ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা নাগরিক ফোরাম। রবিবার সকালে প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সভাপতি প্রফেসর মোখলেছুর রহমান খান। প্রসঙ্গত গত ৬ নবেম্বর রাতে সাংবাদিক পীযুষ কান্তি ডাকাতের হামলায় গুরুতর আহত হন।

ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৫ নবেম্বর ॥ সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর (পূর্ব) বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চুকে চেয়ারম্যানের দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত এক আদেশে তাকে বরখাস্ত করা হয়। এ ব্যাপারে রবিবার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের আদেশ জেলা প্রশাসকের কার্যালয়েও এসে পৌঁছেছে।