২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অসহিষ্ণুতা নিয়ে পার্লামেন্টে কথা বলুন ॥ মোদিকে সোনিয়া

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লন্ডন গিয়ে অসহিষ্ণুতা সম্পর্কে স্পষ্ট কথা বললেও তাতে সন্তুষ্ট হতে পারছে না বিরোধী দল কংগ্রেস। শুক্রবার তা স্পষ্ট জানিয়ে দিয়েছে কংগ্রেস নেতা আনন্দ শর্মা। সাংবাদিকদের সঙ্গে এক আলোচনায় তিনি এ কথা Ÿলেন। খবর আনন্দবাজার পত্রিকার।

কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী ও সহসভাপতি রাহুল গান্ধী শনিবার মোদিকে আহ্বান জানালেন অসহিষ্ণুতা নিয়ে পার্লামেন্টে স্পষ্ট করে কথা বলতে। তারা স্পষ্ট জানান, মোদিকে দেশের মাটিতে, পার্লামেন্টে দাঁড়িয়ে অসহিষ্ণুতা বরদাস্ত করা হবে না বলে বিবৃতি দিতে হবে। জওহরলাল নেহরুর ১২৫তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শেষ দিন মঞ্চে সোনিয়া গান্ধী সরাসরি মোদিকে আক্রমণ করে বলেন, কেউ উন্নয়নের মুখোশ পরে বিশ্বের সামনে নিজেদের সাম্প্রদায়িক কর্মসূচী আড়াল করতে চাইছেন। অথচ দেশজুড়ে এমন অসহিষ্ণু পরিবেশ তৈরি করা হয়েছে যে, কারও মত ও বিশ্বাস ভিন্ন হলেই তাকে সন্ত্রাসী হামলার মুখে পড়তে হচ্ছে। সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী অভিযোগ করে বলেন, দেশে ‘একনায়কতন্ত্র’ চালাচ্ছেন মোদি।

কংগ্রেস সভানেত্রী বলেন, দেশের প্রথম প্রধানমন্ত্রী খোলাখুলি মতবিনিময়ে বিশ্বাস করতেন। দেশের যে কোন নাগরিক তার ‘মন কি বাত’ বলতে পারতেন। সেই ‘মন কি বাত’ এখন রেডিওর অনুষ্ঠানে এসে ঠেকেছে।

নির্বাচিত সংবাদ