২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নূর হোসেনের রিমান্ড ও ফাঁসির দাবিতে বিক্ষোভ, মানববন্ধন

  • ৭ খুন মামলার পুনর্তদন্ত দাবি নিহতের স্বজনদের

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৫ নবেম্বর ॥ আলোচিত সাত খুন মামলার পুনর্তদন্ত, প্রধান আসামি নূর হোসেনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ এবং তার ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে নিহতের স্বজন ও এলাকার নজরুল সমর্থকরা। রবিবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের ধনুহাজী রোড এলাকায় এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকাল ১০টার দিকে মানববন্ধনে অংশ নিতে ধীরে ধীরে জড়ো হতে থাকে নিহতদের পরিবার, এলাকাবাসী ও নজরুল সমর্থকরা। মানববন্ধনে বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড হাতে উপস্থিত লোকজন ‘রিমান্ড, রিমান্ড, রিমান্ড চাই, নূর হোসেনের রিমান্ড চাই, ‘নূর হোসেনের ফাঁসি চাই’, ‘নূর হোসেনের চামড়া তুলে নেব আমরা’ এ ধরনের নানা স্লোগান দেন তারা। এ সময় বিপুলসংখ্যক পুলিশ ওই এলাকায় অবস্থান নেয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেনÑ নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ড কাউন্সিলর সেলিনা ইসলাম বিউটি, নজরুলের ছোট ভাই আব্দুস সালাম, শ্যালক শফিকুল ইসলাম, নজরুলের সহযোগী নিহত তাজুল ইসলামের বাবা আবুল খায়ের ও নজরুলের সহযোগী যুবলীগ নেতা নিহত মনিরুজ্জামান স্বপনের ছোট ভাই মিজানুর রহমান রিপনসহ স্থানীয় লোকজন।

মানববন্ধনে ৭ খুনের মামলার বাদী নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বলেন, নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। প্রধানমন্ত্রী ইচ্ছে করলে নূর হোসেনকে রিমান্ড নেয়ার ব্যবস্থা করে দিতে পারেন। নূর হোসেনকে রিমান্ডে নিলে সাত খুনের আসল রহস্য বের হয়ে আসবে।

এর পেছনে আরও কারা জড়িত তাদের নাম জানা যাবে, কারা অর্থের যোগানদাতা, কাদের পরিকল্পনায় র‌্যাব সাতজন মানুষকে হত্যা করলো তাও বের হয়ে আসবে। তিনি বলেন, আমাদের পরিবার নিয়ে এখন আমরা আতঙ্কের মধ্যে রয়েছি। তিনি নূর হোসেনকে অবিলম্বে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করার দাবি জানান। নয়তো কোনভাবেই এ সাত খুনের সুষ্ঠু ও ন্যায়বিচার হবে না। এজাহারভুক্ত আসামি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়াসহ ৫ জনকে পুলিশ অভিযোগপত্র থেকে অব্যাহতি দিয়েছে। অব্যাহতি পাওয়া আসামিরা এলাকায় ফিরে এসে ত্রাসের রাজত্ব কায়েম করছে বলে তিনি অভিযোগ করেন। নিহত নজরুল ইসলামের ছোট ভাই আব্দুস সালাম বলেন, সাত খুনের মামলা থেকে অব্যাহতি পাওয়া এজাহারভুক্ত আসামি ইয়াছিন মিয়াসহ ৫ আসামিকে সাত খুনের মামলার চার্জশীটে অন্তর্ভুক্ত করা হোক। নিহত মনিরুজ্জামান স্বপনের ভাই মিজানুর রহমান রিপন বলেন, নূর হোসেকে দেশে ফিরিয়ে আনার আগে থেকেইে আমাদের পরিবারকে বিভিন্ন লোকজনের মাধ্যমে হুমকি ধমকি দিয়ে আসছে। মানববন্ধন শেষে ধুনহাজী রোড ও মৌচাক এলাকায় বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় মানববন্ধনকারীদের হাতে ছিল নূর হোসেনের ফাঁসি চাই, সাত খুনের সুষ্ঠু বিচার চাই ইত্যাদি লেখা ফেস্টুন, ব্যানার, পোস্টার ও নানা ধরনের প্লাকার্ড।