২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১৯ নভেম্বর খুলনা বিভাগে পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার, যশোর অফিস॥ আগামী ১৯ নভেম্বর খুলনা বিভাগের দশ জেলায় পরিবহন ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় কমিটি। পাঁচ দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সোমবার যশোরের চাঁচড়া মোড়ে শ্রমিক ভবনে এক সংবাদ সম্মেলন করে এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু। উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি রবিউল হোসেন, সদস্য মাহবুবুর রহমান মজনু এবং বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি আজিজুল আলম মিন্টু। সাংবাদিক সম্মেলনে বলা হয়, কুষ্টিয়ায় রাজনৈতিক দলের ক্যাডাররা শ্রমিক ইউনিয়ন দখল করে নিয়েছেন। রাজনৈতিক ক্যাডারদের হাত থেকে শ্রমিকদের সংগঠনকে মুক্ত করাই প্রধান দাবি। এ ছাড়া তাদের ভাষায় অবৈধ টোল আদায় বন্ধ, ট্রাফিক পুলিশের হয়রানি বন্ধ, মহাসড়কে স্থানীয়ভাবে নির্মিত যান চলাচল নিষিদ্ধ করাও রয়েছে দাবিগুলোর মধ্যে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের লোকজন কুষ্টিয়ায় শ্রমিক ইউনিয়ন দখল করে নিয়েছে। তাদের হাত থেকে শ্রমিক ইউনিয়ন মুক্ত করে প্রকৃত শ্রমিকদের হাতে রাখতে হবে।

প্রসঙ্গত, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের মূল নেতৃত্বে রয়েছেন আওয়ামী সমর্থকরা। এই সংগঠনের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। খুলনা বিভাগীয় কমিটির সভাপতি আজিজুল আলম মিন্টুও একই দলের নেতা।