১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘গণগ্রেফতার নয়, সুনির্দিষ্ট অভিযোগেই হচ্ছে গ্রেফতার’

অনলাইন রিপোর্টার ॥ পুলিশ কোনো নির্দোষ ব্যক্তি গ্রেফতার করছে না, যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে, পুলিশ তাদেরই গ্রেফতার করছে। এটি গণগ্রেফতার নয়।

সোমবার দুপুরে পুলিশ সদর দফতরে নিহত পুলিশ সদস্যদের পরিবারকে আর্থিক অনুদান অনুষ্ঠানে পুলিশের মহাপরির্দশক (আইজিপি) এ কে এম শহীদুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, কোনো নির্দোষ ব্যক্তিকে গ্রেফতার করা হচ্ছে না। যাদের বিরুদ্ধে সুনিদিষ্ট অভিযোগ ও গোয়েন্দা তথ্য রয়েছে, পুলিশ তাদের গ্রেফতার করছে। তবে কোনো নির্দোষ ব্যক্তি গ্রেফতার হলে আমরা সেটা মেনে নেবো না।

সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে একে এম শহীদুল হক বলেন, হাজার হাজার ব্যক্তিকে আলাদা-আলাদাভাবে নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। তবে যারা নিরাপত্তাজনিত ঝুঁকিতে রয়েছেন তাদের সবাইকে আমরা নিরাপত্তা বলয়ের মধ্যে রেখেছি।

পুলিশ সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্বপালন করে যাচ্ছে। ভবিষ্যতে সব ধরনের হামলা মোকাবেলায় পুলিশ সর্তক অবস্থায় রয়েছে বলেও জানান আইজিপি।

অনেক সময় আসামিদের কয়েকদিন আগে গ্রেফতার করা হয়। আর গ্রেফতার দেখানো হয় অনেক পরে। ভুক্তোভোগী পরিবারগুলো এমন অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, পুলিশ আইনের বাইরে কোনো কাজ করে না। পুলিশের বিরুদ্ধে এমন অভিযোগ সঠিক নয়।

তবে কেউ সুনির্দিষ্টভাবে অভিযোগ করলে বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও জানান শহীদুল হক।