২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভৈরবে পূর্বশত্রুতার জেরে সংঘর্ষ ॥ বাড়ি ভাংচুর, আহত ৩০

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৬ নবেম্বর ॥ সোমবার সকালে ভৈরবের ভবানীপুর গ্রামে পূর্বশত্রুতার জের ধরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছে । এ সময় হামলায় ২৫/৩০টি বাড়িঘর ও দোকানপাট ভাংচুর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৫৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলায় কনস্টেবল বকুল ও ওসি তদন্ত আবু তাহের আহত হন। গ্রেফতার এড়াতে আহতরা পার্শ্ববর্তী কুলিয়ারচর ও ভাগলপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, গত মাসে শ্রীনগর ইউনিয়ন নবীন লীগ কমিটি গঠনকে কেন্দ্র করে একই এলাকার সোলায়মান মিয়া ও দেলোয়ার হেসেন সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে এলাকায় মিছিল বের করলে উভয়পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পরে। এ ঘটনায় মীমাংসা হয়। সে সময় বাড়িঘর ভাংচুরের ঘটনায় উভয় পক্ষকে জরিমানা করা হয়ে ছিল। জরিমানার টাকা পরিশোধকে কেন্দ্র করে রবিবার রাতে সুলেমানপুরের জয়নাল মেম্বার ও বাদশা মিয়া গ্রুপ একই এলাকার হুমায়ুন ডাক্তার গ্রুপের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পরে। এ ঘটনায় সুলেমানপুর নামাহাটি ও টানহাটি সোমবার পুনরায় সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সিকৃবি’র ভর্তির সময় বৃদ্ধি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। একইসঙ্গে ভর্তি পরীক্ষার জন্য আবেদনের সময়ও বাড়ানো হয়েছে। সোমবার ভর্তি পরীক্ষা কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৮ নবেম্বরের পরিবর্তে ১৯ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সিকৃবির ৬টি অনুষদে স্নাতক (সম্মান) কোর্সে লেভেল-১ সেমিস্টার-১ এর ভর্তি পরীক্ষা ওইদিন বেলা ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত ছুটির দিনসহ ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। শিক্ষার্থীদের জন্য ভর্তি পরীক্ষার আবেদন ফি ৮০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

নওগাঁয় বাঁধ কেটে বালু উত্তোলন ॥ ভাঙ্গন আশঙ্কা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৬ নবেম্বর ॥ নওগাঁর বদলগাছী উপজেলা সদরের ছেলাকালীতে ছোট যমুনা নদীর বাঁধ কেটে এবং বাঁধের গাছ কেটে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করেছে। এতে বর্ষায় ব্যাপক ভাঙ্গনের আশঙ্কা রয়েছে।

জানা গেছে, ক্ষমতাসীন দলের অঙ্গ সংগঠনের কতিপয় নামধারী নেতাকর্মী প্রশাসনকে ম্যানেজ করে উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদ থেকে মাত্র ৫০ গজ দূরে নদীর বাঁধের পূর্বপ্রান্ত এবং বাঁধের প্রায় ২০-৩০টি গাছ কেটে রাস্তা বানিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে। বালু নেয়ার জন্য প্রতিদিন গড়ে ৫০-৬০টি ট্রাক যাতায়াত করায় বাঁধটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। যা বর্ষা মৌসুমে বিষফোঁড়া হয়ে দাঁড়াবে। এলাকার বেশ কয়েক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, এতবড় একটা অন্যায় কাজ হলেও প্রশাসনের নিরব ভূমিকায় আমরা হতাশ। আমরা চাই, অনতিবিলম্বে এটা বন্ধ করা হোক। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হুসাইন শওকত প্রশাসনকে ম্যানেজ করার বিষয়টি অস্বীকার করে সাংবাদিকদের বলেন, বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে।