১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চারঘাটে গাঁজার বাগান ॥ মালিকসহ সহযোগী জেলে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাটে এবার গাঁজা বাগানের সন্ধান পেয়েছে পুলিশ। সোমবার উপজেলার হাবীবপুর গ্রামের ওই বাগানে হানা দিয়ে পুলিশ ২০টি বিশালাকৃতির গাঁজাগাছ কেটে ফেলেছে। একই সঙ্গে গাঁজাবাগানের মালিক জোতকার্তিক গ্রামের নবির উদ্দিন ও সহযোগী হাবীবপুরের ইয়াসিন আলীকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, নবির উদ্দিন তার ভাইয়ের জমি লিজ নিয়ে হাবিবপুর এলাকায় গোপনে গাঁজার বাগান তৈরি করেন। দীর্ঘদিন ধরে সেখানে বাগানের গাঁজা বাজারে বিক্রি করে আসছিল। এছাড়াও বাগান পরিচর্যা ও দেখভালের জন্য সেখানে ইয়াছিন আলী নামের একজনকে পাহারাদারও নিয়োগ করে নবির।

সোমবার সকালে চারঘাট থানা পুলিশ হাবিবপুর এলাকায় অভিযান চালায়। সেখানে পাওয়া যায় রীতিমতো গাঁজার বাগান।

দুই ড্রেজারসহ আটক ৬

মেঘনায় বালু উত্তোলন

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৬ নবেম্বর ॥ সোনারগাঁয়ের শম্ভুপুরা ইউনিয়নের চর কিশোরগঞ্জ এলাকায় মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ড্রেজার বাল্কহেডসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার সকালে মেঘনা নদীর চর কিশোরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলোÑ রফিক, সিদ্দিকুর রহমান, আওলাদ, ফখরুল ইসলাম, ওবায়দুল ও নাছির। জানা গেছে, সোমবার সকালে মেঘনা নদীর চর কিশোরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ৬ জনকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় গ্রেফতার করে সোনারগাঁ থানা পুলিশ। এ সময় রূপালী ও মায়ের দোয়া নামের দুটি ড্রেজার ও একটি বাল্কহেড আটক করা হয়।

বীজ মেলা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ তালা উপজেলার জাতপুর সমকাল মাধ্যমিক বিদ্যাপীঠ চত্বরে দেশীয় প্রজাতির বীজ মেলা অনুষ্ঠিত হয়েছে। দাতা সংস্থা মিজরিওর অর্থায়নে, উত্তরণের সহযোগিতায় এবং কৃষি উন্নয়ন সমিতির উদ্যোগে এ মেলা অনুষ্ঠিত হয়। এশিয়া প্রকল্পের আওতায় অনুষ্ঠিত মেলায় সভাপতিত্ব করেন কৃষি মৈত্রী কমিটির সভাপতি ইয়াকুব আলী বিশ্বাস। মেলায় ৩৫টি স্টল অংশগ্রহণ করে। এ সময় গ্রামবাংলার ঐহিত্যবাহী ঢালী খেলা অনুষ্ঠিত হয়।

মেধাবীদের অনুদান

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্বেচ্ছাসেবী সংগঠন গৌরনদী-আগৈলঝাড়া ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে সোমবার সকালে দরিদ্র মেধাবী এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। চাঁদশী ঈশ্বরচন্দ্র মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে অনুদান প্রদান অনুষ্ঠানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আসাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ট্রাস্টের উপদেষ্টা সাংবাদিক জহুরুল ইসলাম জহির। বিশেষ অতিথি ছিলেন ট্রাস্টের চেয়ারম্যান খোকন মুন্সী। শেষে দশ শিক্ষার্থীকে ফরম পূরণের জন্য নগদ অনুদান প্রদান করা হয়।