২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আনন্দ মোহন কলেজ অধ্যক্ষের কার্যালয় ভাংচুর

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে সোমবার দুপুরে ছাত্রলীগের একদল নেতাকর্মী হামলা চালিয়ে ভাংচুর ও তছনছ করেছে ময়মনসিংহে সরকারী আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষের কার্যালয়। এ সময় অধ্যক্ষের কার্যালয়ের চেয়ার টেবিল ও টেবিলের কাচসহ দরজা জানালা ভাংচুর এবং অফিস কক্ষ তছনছ করা হয়েছে। কলেজ অধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন এ সময় জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কলেজ ছাত্রলীগের সভাপতি রকিবুলের সঙ্গে কথা বলছিলেন। এ নিয়ে কলেজ শিক্ষক পরিষদের সঙ্গে সোমবার বিকেলে জরুরী সভা ডেকেছেন অধ্যক্ষ। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন হামলা ও ভাংচুরের কথা স্বীকার করে জানান, ছাত্রলীগ নেতা রকিবুলের সঙ্গে কথা বলার এক পর্যায়ে ২০-২৫ জনের একটি দল অতর্কিতভাবে এ হামলা চালিয়েছে। কলেজের ক্রীড়া প্রতিযোগিতা ও ছাত্র সংসদ নির্বাচন নিয়ে কথা হচ্ছিল তাদের মধ্যে। ছাত্র সংসদ নির্বাচন হচ্ছে না কেন-এমন প্রশ্ন উঠতেই এ হামলার ঘটনা ঘটে বলে জানান অধ্যক্ষ।

কুয়াশা ॥ কাওড়াকান্দি নৌরুটে ছয় ঘণ্টা ফেরি বন্ধ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৬ নবেম্বর ॥ মাদারীপুরের শিবচর কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে প্রায় ছয় ঘণ্টা বন্ধ থাকার পর সোমবার সকাল ৯টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। জানা গেছে, রবিবার রাত ৩টার দিকে কুয়াশা বেড়ে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। এ সময় ৬টি ফেরি মাঝ নদীতে শতাধিক যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়ে। ঘন কুয়াশার কারণে পদ্মার দুপাড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সোমবার সকাল ৯টার দিকে কুয়াশা কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

পটুয়াখালীতে গৃহবধূ হত্যায় দুইজনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ১৬ নবেম্বর ॥ জেলার মির্জাগঞ্জে আলোচিত গৃহবধূ ফারজিলা বেগম পুতুল হত্যার ঘটনায় দুই জনকে যাবজ্জীবন কারদ- ও প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদ- প্রদান করেছে আদালত। সোমবার দুপুরে সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক বিমল চন্দ্র সিকদার এ রায় প্রদান করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শামসুল হক সিকদার ও মনির আকন পলাতক রয়েছে।

২০০৮ সালের ২৯ ফেব্রুয়ারি গৃহবধূ পুতুল তার স্বামীর বাড়ি আমড়াগাছিয়া থেকে বাবার বাড়ি সুবিদখালী যাওয়ার পথে আসামিরা তাকে অপহরণ করে হত্যা করে। এ ঘটনার পাঁচ দিন পর পুলিশ স্থানীয় জঙ্গল থেকে লাশ উদ্ধার করে। ওই বছরের ৮ মার্চ নিহতের বোন লাকী বেগম বাদী হয়ে মির্জাগঞ্জ থানায় মামলা দায়ের করেন আসামিরা গ্রেফতার হলে আদালতে তারা স্বীকারোক্তি জবানবন্দী প্রদান করে। তবে আদালত থেকে জামিনে মুক্ত হওয়ার পর আসামিরা আত্মগোপনে চলে যায়।

আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিক বিক্ষোভ ॥ আহত সাত

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৬ নবেম্বর ॥ লাঞ্চ বিলের জন্য আশুলিয়ায় একটি পোশাক কারখানায় বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছে শ্রমিকরা। এ সময় বিক্ষোভরত অন্তত ৭ শ্রমিককে পিটিয়ে আহত করে মালিক পক্ষের ভাড়াটে সন্ত্রাসীরা।

সোমবার দুপুরে আশুলিয়া থানার টঙ্গাবাড়ী এলাকার ‘গ্রীন লাইফ নীট কম্পোজিট’ নামের একটি পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে ওই কারখানার প্রায় দু’ হাজার শ্রমিক কারখানার ভেতরে প্রবেশ করে লাঞ্চ বিল ১৭ টাকার দাবিতে কাজে যোগ না দিয়ে কর্মবিরতি শুরু করে। পরে মালিকপক্ষ কোন সমাধানে না আসায় শ্রমিকরা কারখানার ভিতরে বিক্ষোভ শুরু করে। এ সময় বিক্ষোভরত ৭ শ্রমিককে পিটিয়ে গুরুতর আহত করে কারখানার মালিক পক্ষের ভাড়াটে সন্ত্রাসী বাহিনী।

ব্যাংকে কয়েন জমা না নেয়ার প্রতিবাদে যশোরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সরকারী-বেসরকারী কোন ব্যাংকেই এক টাকা, দুই টাকা ও পাঁচ টাকার কয়েন জমা না নেয়ার প্রতিবাদে মানববন্ধন হয়েছে যশোরে। সোমবার বেলা সাড়ে ১১টায় যশোর প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে যশোর ও খুলনা জেলার বেকারি মালিকরা।