২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্যবসায়ীসহ তিন খুন

জনকণ্ঠ ডেস্ক ॥ কুমিল্লায় ব্যবসায়ী, নোয়াখালীতে চাঁদা না দেয়ায় ইসমাইলকে ও বাঁশখালীতে ভাইয়ের হাতে ভাই খুন হয়েছে। নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

কুমিল্লা ॥ জেলার দেবিদ্বারে টাকার লেনদেনকে কেন্দ্র করে কমল সাহা (৪৫) নামের এক মুদী ব্যবসায়ীকে মারধর করে হত্যা করা হয়েছে। সোমবার দুপুরে দেবিদ্বার উপজেলার বেগমাবাদ বাজারে এ ঘটনা ঘটে। নিহত কমল সাহা ওই উপজেলার বেগমাবাদ গ্রামের রবীন্দ্র সাহার পুত্র। পুলিশ ও স্থানীয়রা জানান, টাকার লেনদেনকে কেন্দ্র করে সোমবার দুপুর ২টার দিকে ব্যবসায়ী কমল সাহার সঙ্গে একই গ্রামের রবী দাস সাহার পুত্র বিজয় সাহার পান বিক্রির টাকা নিয়ে কাটাকাটি হয়। এক পর্যায়ে বিজয় সাহা (বিজু) ক্ষিপ্ত হয়ে কমল সাহাকে মারধর করলে সে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর ডাক্তার মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ হাসপাতাল থেকে নিহতের লাশ উদ্ধার করেছে।

নোয়াখালী ॥ জেলার সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে চাঁদা না পেয়ে ইসমাইল হোসেনকে (৪৭) কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় সুধারাম থানায় নিহতের স্ত্রী আয়েশা আক্তার বাদী হয়ে ১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩Ñ৪ জনকে আসামিকে একটি হত্যা মামলা দায়ের করে। নিহত ইসমাইল হোসেন ওই গ্রামের আব্দুল মন্নানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় সন্ত্রাসীরা ইমাইলের কাছে চাঁদা দাবি করে আসছিল। রোববার রাত আনুমানিক ৩টার দিকে সন্ত্রাসীরা তার বাড়িতে এসে নগদ ৩০ হাজার টাকা চাঁদা দিতে বলে। কিন্তু ইসমাইল সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা দিতে রাজী না হওয়ায় তাকে অস্ত্রের মুখে জিম্মি করে ধরে নিয়ে যায়।

বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গ-ামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা গ্রামের লবণ মাঠ দখল নিয়ে ভাইয়ের হাতে ভাই খুনের শিকার হয়েছে। ঘটনাটি ঘটে সোমবার বিকাল ৫টার দিকে। স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গ-ামারা ইউপির পশ্চিম বড়ঘোনা গ্রামের মোঃ নিহত আক্কাস (৩৭) ও তার ভাই সেলিম, জসিম ও মিজানের মধ্যে পারিবারিক জায়গা জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের সোমবার সকাল ৮টার দিকে নিহত আক্কাস লবণ মাঠে চাষ করার জন্য গেলে তার ভাইরা মিলে তার ওপরে হামলা চালায়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চমেক হাসপাতালে বিকেল ৫টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়ে সে।