২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে ৩ পুলিশ কর্মকর্তা সাসপেন্ড

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মিথ্যা মামলা দিয়ে ধনাঢ্য শিল্পপতিকে হয়রানির অভিযোগে চট্টগ্রাম নগরীর বায়োজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশসহ ৩ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্তে হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় পুলিশ সদর দফতর বহিষ্কারের আদেশ দেন। সোমবার দুপুর ১২টায় আদেশটি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদর দফতরে এসে পৌঁছে। এরপরই এ তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া অপর দুই কর্মকর্তা হলেনÑ মামলার বাদী এসআই সুজন বিশ্বাস ও তদন্তকারী কর্মকর্তা এসআই একরামুল হক। নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) একেএম শহীদুর রহমান বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

থানার ভেতর থেকে রকেট লঞ্চার উদ্ধার

চট্টগ্রাম নগরীর একটি থানার পরিত্যক্ত স্থান থেকে পুরনো রকেট লঞ্চার উদ্ধার করেছে পুলিশ। সোমবার বিকেলে নগরীর পাঁচলাইশ থানায় নলকূপ বসানোর সময় শ্রমিকরা রকেট লাঞ্চারটি দেখতে পায়। পরে পুলিশের বিশেষজ্ঞদল এটি উদ্ধার করে। পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন মাহমুদ জানান, রকেট লঞ্চার সদৃশ একটি বস্তু পাওয়া গেছে। আগ্নেয়াস্ত্র বিশেষজ্ঞদল সেটি পরীক্ষা করে দেখছেন।

জাপানী নাগরিক হত্যায় দুজনের জামিন ফের নামঞ্জুর

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুরে জাপানী নাগরিক হত্যা মামলায় গ্রেফতারকৃত দুই আসামি রাশেদ উন নবী খান বিপ্লব ও হুমায়ুন কবীর হীরার জামিন আবেদন আবারও নামঞ্জুর করেছে আদালত। একই সঙ্গে আগামী ৩০ নবেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন। এছাড়া বিপ্লব অসুস্থ এবং তার চিকিৎসার জন্য তার আইনজীবী আদালতে আবেদন জানালে আদালত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে। সোমবার ওই মামলার নির্ধারিত দিনে তাদের আদালতে হাজির করা হয়।