২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

পরিবহন ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ শনিবার রাজশাহী জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ধর্মঘটের ডাক দিয়ে একদিন পরই রবিবার রাতে তা প্রত্যাহার করে নেয়। মহাসড়কে নসিমন করিমনসহ অবৈধ থ্রি হুইলার যানবাহন চলাচল বন্ধের দাবিতে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এর আগে রবিবার দিনভর চরম দুর্ভোগ পোহাতে হয় সাধারণ মানুষকে।

বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বিদ্যুতের তারে জড়িয়ে উত্তম কুমার রায় নামের আট বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে ঘটনাটি ঘটে জেলা সদরের লক্ষ্মীচাপ ইউনিয়নের দুবাছড়ি গ্রামে। শিশুটি তৃতীয় শ্রেণীর ছাত্র এবং ওই গ্রামের কৃষক রঞ্জিত কুমার রায়ের ছেলে।

দুপুর ১২টার দিকে ঘরে থাকা বিদ্যুতের বেড সুইচ নাড়াচাড়া করতে গিয়ে শিশুটি জড়িয়ে যায়। তাকে সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কাত্যায়নী পূজা শুরু

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৬ নবেম্বর ॥ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ৫ দিনব্যাপী মাগুরার ঐতিহ্যবাহী কাত্যায়নী পূজা। মঙ্গলবার মহাষ্ঠী পূজা অনুষ্ঠিত হবে। ১৭ নবেম্বর থেকে শুরু হয়ে ২১ নবেম্বর পর্যন্ত এ পূজা অনুষ্ঠিত হবে। কাত্যায়নী পূজা উপলক্ষে প্রতিমা, গেট-প্যান্ডেল, আলোকসজ্জার পাশাপাশি নানারকম ডিসপ্লের আয়োজন করা হয়েছে, যা উৎসবে আসা দেশ-বিদেশের দর্শনার্থীদের নজর কাড়বে। এ পূজা উপলক্ষে মেলা বসবে।

মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম, ১৬ নবেম্বর ॥ আসন্ন পৌরসভা নির্বাচনের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী আওয়ামী লীগ নেতা শাহআলমের সঙ্গে পটিয়ায় কর্মরত সাংবাদিকদের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে আওয়ামী সুপার মার্কেটের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময়ে ৬নং ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী শাহআলম বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন। শাহআলম পটিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক সভাপতি।

মদসহ ভারতীয় আটক

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ১৬ নবেম্বর ॥ স্বরূপকাঠিতে ৪ বোতল বিদেশী মদসহ কৃষ্ণ হাওলাদার নামে এক ভারতীয় নাগরিককে পুলিশ গ্রেফতার করেছে। রবিবার রাতে উপজেলার ইন্দুরহাট-দৈহারী সড়কের পাটাঘাট ব্রিজের কাছ থেকে তাকে গ্রেফতার করা হয়। ভারতীয় নাগরিক কৃষ্ণ হাওলাদার দৈহারী থেকে ভাড়া করা মোটরসাইকেলে বরিশাল যাওয়ার উদ্দেশে ইন্দুরহাটের দিকে যাচ্ছিল। এ সময় পুলিশ মোটরসাইকেল থামিয়ে তার ব্যাগ তল্লাশি করলে ব্যাগের মধ্য থেকে ভারতে তৈরি ৩ বোতল ভতকা ও ১ বোতল হুইস্কি উদ্ধার করে। কৃষ্ণ হাওলাদার ভারতের হুগলী জেলার মগড় এলাকার কুঞ্জ হাওলাদারের ছেলে। তাকে নিয়মিত মামলায় কোর্টে প্রেরণ করা হয়েছে।

স্কুল কমিটি গঠনে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৬ নবেম্বর ॥ সুলতানপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াসিউর রহমানের যোগসাজশে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ খান-ই জাহান ভুয়া প্রধান শিক্ষক সেজে অপর দুই সহকারী শিক্ষককে নিয়ে সম্পূর্ণ অনিয়মতান্ত্রিকভাবে একটি ম্যানেজিং কমিটি গঠন করেছেন। অন্য দুই সহকারী শিক্ষক হলেন, মোস্তাকিনা ফেরদৌসী ও শ্যামপদ চন্দ্র প্রাং। সোমবার স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোস্তারী ফেরদৌস লিখিত অভিযোগে জানান, ম্যানেজিং কমিটি গঠনের প্রবিধানমালা অনুসরণ না করে সম্পূর্ণ অনিয়মতান্ত্রিকভাবে গোপনে একটি কমিটি গঠন করা হয়েছে। এতে সিনিয়ার শিক্ষকদেরও অবমূল্যায়ন করা হয়েছে।

তিন বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৬ নবেম্বর ॥ রবিবার রাতে ডাকাতি হয়েছে আড়াই হাজার উপজেলার খাগকান্দা ইউনিয়নের নিজেরপাড়া গ্রামে এবং অপরটি হাইজাদী ইউনিয়নের বারআনি গ্রামে। জানা গেছে, নিজেরপাড়া গ্রামের পাওয়ারলুম মিল মালিক আতাউরের বাড়ির প্রধান ফটকের তালা কেটে রাত ১টার দিকে ২০Ñ২৫ জনের একদল ডাকাত ভবনের ভেতরে প্রবেশ করে। অপরদিকে, একই রাতে অনুমান ২টার দিকে হাইজাদী ইউনিয়নের বারআনি গ্রামের ব্যাবসায়ি শফিউল আলম সবুজের বাড়িতে একই কায়দায় হানা দেয় সশস্ত্র ডাকাত দল।

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, থেকে জানান, গৌরীপুর-কচুয়া সড়কের দাউদকান্দি উপজেলার ইটাখোলা ব্রিজের নিকট কয়েকটি যানবাহন থেকে কয়েক লক্ষাধিক টাকার মালামাল লুট হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে উপজেলার আমিরাবাদ ও ইটাখোলা সড়কের মধ্যে। এলাকাবাসী সূত্রে জানা যায়, গৌরীপুর-কচুয়া সড়কের দাউদকান্দি উপজেলার ইটখোলা ব্রিজের নিকট একদল অস্ত্রধারী ডাকাত রাস্তায় গাছ ফেলে ৩টি অটোরিক্সা সিএনজিকে গতিরোধ করে।

ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ট্রেনের ধাক্কায় অজ্ঞাত পরিচয় (৭০) এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সোমবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া শহরের টি.এ রোড রেল ক্রসিংয়ের সামনে এ ঘটনা ঘটে। নিহতের নাম-পরিচয় জানাযায়নি।

প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ঘোড়াঘাট উপজেলায় শিশু পরশের হত্যাকারীদের ফাঁসির দাবিতে সোমবার দুপুরে থানা মোড়ে মানববন্ধন ও র‌্যালি করেছে এলাকাবাসী ও ব্যবসায়ী সমাজ। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে এক প্রতিবাদ সমাবেশে থানার ওসি নুরুজ্জামান চৌধুরীর অপসারণ দাবি করা হয়। ঘোড়াঘাট উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এসএম রবিউল ইসলামের সভাপতিত্বে থানা মোড়ে সোমবার দুপুরে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুর রহিম, ছাত্রলীগ নেতা শামস্ হোসেন প্রমুখ।

বর ও কনের বাবার দণ্ড

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৬ নবেম্বর ॥ রাজাপুর উপজেলার রোলা গ্রামে সপ্তম শ্রেণীর এক ছাত্রীর (১২) বিয়ের আয়োজন করায় বর মোঃ ইউসুফ (২২) ও কনের বাবা শফিজ উদ্দিনকে দশ দিনের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম সাদিকুর রহমান এ রায় দেন। রাজাপুর থানার উপ-পরিদর্শক মোঃ ইউনুস জানান, স্থানীয় একটি দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণীর ওই ছাত্রীকে বিয়ে দেয়ার প্রস্তুতি নেয় পরিবারের লোকজন। পুলিশ কনের বাড়িতে অভিযান চালায়। এ সময় কনে, বর ও কনের বাবাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে পুলিশ।

বখাটের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় কলেজছাত্রীকে ছুরিকাঘাত করে জখম করেছে মিজানুর রহমান শিপন নামের এক বখাটে। সোমবার রাজশাহীর বাঘা উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয় লোকজন বখাটে শিপনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শিপনকে এক বছরের সাজা দেয়া হয়।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার বাজুবাঘা নতুনপাড়া গ্রামের মন্টুর বখাটে ছেলে মিজানুর রহমান শিপন বাঘা গ্রামের কলেজছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল।

হোটেল ম্যানেজার আটক

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ১৫ নবেম্বর ॥ পিরোজপুর শহরের থানা সড়কে সোমবার দুপুরে রাব্বি হোটেল ম্যানেজার ও খদ্দেরসহ দুই দেহ ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৮ এর একটি দল।

আটকরা হলো- হোটেল ম্যানেজার অরুণ মিস্ত্রী, লোকমান হোসেন, পারভীন আক্তার ও সোনিয়া। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

চার ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিদেশী পিস্তল ও একটি মোটরসাইকেলসহ চার ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। সোমবার ভোরে চট্টগ্রামের পটিয়া উপজেলার অধ্যাপক জাফর আহমেদের বাড়ি থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। এ সময় ১টি রামদা, ৬টি মোবাইল সেট এবং নগদ ৩১ হাজার ৭৪৫ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতার চার ডাকাত হলো- পটিয়ার মাহিরার আবদুর রউফ ভুট্টো, উত্তর দেয়াংয়ের জাহাঙ্গীর আলম খোকন, কুসুমপুরার তৈয়ব আলী, ফিরোজপুরের নাজিরপুরের রেজাউল করিম।

দুই মাদক বিক্রেতার দণ্ড

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৬ নবেম্বর ॥ সালথায় ৪০ পিস ইয়াবাসহ আটক করে দুই ব্যক্তিকে আট মাস করে বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার সকালে নিজ কার্যালয়ে এ আদালত পরিচালনা করেন নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বাস রাসেল হোসেন। দ-প্রাপ্ত দুই ব্যক্তি হলোÑ উপজেলা সদরের সমির সাহা ও তার সহযোগী একই এলাকার শাহ আলম।

ভুট্টো বাহিনীপ্রধান আটক

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১৬ নবেম্বর ॥ বুড়িগঙ্গা দাপিয়ে বেড়ানো নৌ-ডাকাত দলের সর্দার ভুট্টোকে গুলিবিদ্ধ অবস্থায় রবিবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে একটি ওয়ান শূটারগান ও রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় আহত হয়েছেন দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসআই কামাল হোসেন। জানা যায়, ভুট্টো বুড়িগঙ্গা নদীসহ আশপাশের এলাকায় ডাকাতি করে বেড়াত। ভুট্টো বাহিনী নামে তার ডাকাতদল রয়েছে।

স্কুলের প্রাচীর ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৬ নবেম্বর ॥ করিমগঞ্জ উপজেলার নানশ্রী উচ্চ বিদ্যালয়ের সীমানাপ্রাচীর ভেঙে দিয়েছে স্থানীয় কয়েক দুর্বৃত্ত। এ নিয়ে সোমবার বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকম-লী ও অভিভাবকদের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক আসাদুজ্জামান খান জানান, রবিবার স্কুল ছুটির পর প্রতিবেশী রাজ্জাক মেম্বার, বারিক, শফিক, ফারুকসহ ৮-১০ জন সংঘবদ্ধ হয়ে বিদ্যালয়ের উত্তর পূর্বকোণার ১২ ফুট দীর্ঘ সীমানাপ্রাচীরের ৮ ফুট ভেঙে ফেলে।

জুটমিল শ্রমিকদের অনশন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ আটরা শিল্প এলাকায় অবস্থিত আলীম জুটমিল বেসরকারীকরণের সিদ্ধান্ত বাতিল, শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ, বিজেএমসির আওতায় মিলটি চালু ও প্রয়োজনীয় অর্থ বরাদ্দসহ পাঁচ দফা দাবিতে গণঅনশন পালন করেছেন মিলের শ্রমিক কর্মচারীরা। সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মিলের প্রধান গেটে এ কর্মসূচী পালন করা হয়।