২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নূর হোসেনের বাড়িতে পুলিশী অভিযান ॥ কেউ গ্রেফতার হয়নি

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৬ নবেম্বর ॥ সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেন ও তার ভাতিজা কাউন্সিলর শাহ জালাল বাদলের বাড়িতে পুলিশের যৌথ অভিযান চালানো হয়েছে। সোমবার বিকেল ৪টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের শিমরাইলের টেকপাড়ার নূর হোসেনের বাড়ি ও তার ভাতিজা ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের নয়াআটি রসুলবাগের বাড়িসহ বিভিন্ন বাড়িতে এ অভিযান চালানো হয়। তবে এ অভিযানে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

জানা গেছে, নারায়ণগঞ্জ সহকারী পুলিশ সুপার (ক-অঞ্চল) মোঃ ফোরকান সিকদারের নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ, জেলা পুলিশ, আর্মড ব্যাটালিয়ান ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ যৌথভাবে সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনের টেকপাড়া বাড়ি ও তার ভাতিজা ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের নয়াআটি রসুলবাগের বাড়িতে প্রথমে অভিযান চালায়। পরে পুলিশ সিদ্ধিরগঞ্জের শিমরাইলের জাতীয় শ্রমিকলীগের সাবেক সভাপতি আব্দুল মতিন মাস্টারের ভাতিজা সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলামের বাড়িতে অভিযান চালায়। তবে এ অভিযানে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মুঃ সরাফত উল্লাহ জানান, সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রেফতার ও মাদক উদ্ধারে যৌথভাবে এ অভিযান চালানো হয়। তিনি বলেন, যেহেতু নূর হোসেন একজন সন্ত্রাসী সেহেতু তার বাড়িতে অভিযান চালানো হয়েছে। এছাড়াও পত্র-পত্রিকায় খবর এসেছে নূর হোসেনের সহযোগীরা আবার এলাকায় ফিরে এসেছে। তাই তার বাড়িতে এবং তার ভাতিজা শাহজালাল বাদলের বাড়িতে সহযোগীদের গ্রেফতার করতে আমরা অভিযান চালিয়েছি। কিন্তু তার সহযোগী বা কোন অপরাধীকে পাওয়া যায়নি। এছাড়াও শিমরাইলের যুবলীগ নেতা নজরুলের বাড়িতেও অভিযান চালানো হয়েছে। তিনি আরও জানান, এ অভিযান অব্যাহত থাকবে।

নূর হোসেনকে পুলিশ রিমান্ডে নেয়ার সুযোগ নেই ॥ এদিকে ৭ খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ডে নেয়ার সুযোগ নেই। ৭ খুনে জড়িত আসামি পক্ষে আইনী সহায়তা দিতেও কোন বাধা নেই। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আনিসুর রহমান দীপু এক সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের এ কথা বলেন। সাংবাদিক সম্মেলনে সাত খুন মামলার ন্যায়বিচার দাবি করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুর রহমান দীপু বলেন, সংবিধানে প্রত্যেক আসামির আইনী অধিকার পাওয়ার কথা বলা হয়েছে। নারায়ণগঞ্জে ন্যায়বিচার পাওয়া যায় না-এমন অভিযোগ যাতে কেউ তুলতে না পারে। তাই আইনী সহায়তা দিতে কোন বাধা নেই।

সোমবার বিকেলে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় অবস্থিত আইনজীবী সমিতি ভবনের ৪র্থ তলায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আনিসুর রহমান দিপু। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খোকন সাহা, আইনজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মাসুদ উর রউফ, সোনারগাঁও থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া।